সাংসদ তহবিলের পুরো টাকা স্বাস্থ্যখাতে খরচ করতে চাইছেন দেব

ঘাটালের এমপি ও অভিনেতা দেব বলেছেন যে এমপির তহবিলের সমস্ত অর্থ করোনার পিছনে ব্যয় হবে। তিনি বলেছিলেন যে এই মুহূর্তে তার এমপি তহবিলে এক কোটি টাকা রয়েছে। সে যাবতীয় অর্থ স্বাস্থ্যের জন্য ব্যয় করবেন তিনি। অভিনেতা-এমপি সকল সাংসদকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

জেলা পরিষদ কর্মকর্তা, পঞ্চায়েত কমিটির সভাপতি ও স্থানীয় বিধায়কদের নিয়ে ভিডিও কনফারেন্সে যোগ দিতে শনিবার এমপি মেদিনীপুরে এসেছিলেন।

তিনি বলেন, একজন সংসদ সদস্য হিসাবে আমি চাই এমপি তহবিলের সমস্ত অর্থ স্বাস্থ্যের জন্য ব্যয় করা হোক। আমরা সবাই জানি এই করোনা এখনই থামবে না। সুতরাং স্বাস্থ্য অবকাঠামো আরও স্থির করা প্রয়োজন। হাসপাতালের আইসিইউ বেড এবং কিট থাকতে হবে। দেব আরও বলেছেন, “বর্তমানে বৃহত্তম সমস্যাটি হচ্ছে বাংলা থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো । রাজ্য সরকার যথাসাধ্য চেষ্টা করছে। এমপি হিসাবে আমার যে সমস্ত তহবিল রয়েছে তা এখন স্বাস্থ্য খাতে বিনিয়োগ করা উচিত।

“পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়াটা এখন একটা বড় বিষয়,” দেব বলেছিলেন। সরকার এ জন্য যথাসাধ্য চেষ্টা করছে। আমরা প্রচুর ত্রুটি পাই। এই মুহুর্তে আমাদের একসাথে কাজ করা দরকার। তবেই সংক্রমণ এড়ানো যায়। অন্যদিকে, কলকাতার বেসরকারী হাসপাতালের নার্সদের একাংশ রাজ্য ছেড়ে চলে যাচ্ছেন।