‘মাকে বলো একটা ছোট্ট ভাই, বোন এনে দিতে’, ইউভানের মাসির আবদারে চিন্তিত শুভশ্রী

386

গত রবিবারেই এক বছর পূর্ণ করেছে রাজশ্রীর পুত্র ইউভান। জন্মের পর থেকেই সামাজিক মাধ্যমে একেবারে ছোট্ট সেলিব্রেটি হয়ে উঠেছে। ইতিমধ্যেই তার নামে তৈরি হয়ে গিয়েছে একটি ফ্যান ক্লাবও। জন্মদিন উপলক্ষে রবিবারে একেবারেই ঘরোয়াভাবে আয়োজন করা হয় জন্মদিনের বিশেষ অনুষ্ঠান। জন্মদিন উপলক্ষে পরিচালক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) এবং অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর (Subhasree Ganguly) বাড়িতে আয়োজন করা হয়েছিল শ্রী কৃষ্ণ সংকীর্তনের। সেখানে অংশ নিয়েছিলেন মামা জিৎ গঙ্গোপাধ্যায় (Jeet Ganguly) সহ বহু তারকা জুটি। বাবা-মায়ের সঙ্গে দোতলা সমান কেকও কেটেছে ছোট্ট পুচকি। বার্থডে বয় কে ঘিরে এদিন উন্মাদনার শেষ ছিলনা চক্রবর্তী পরিবারে।

দাদা এবং দিদিরা তাদের ছোট ভাইকে নিয়ে যে একগুচ্ছ ছবি তুলেছে তা সামাজিক মাধ্যমে পোস্ট করার সঙ্গে সঙ্গেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। এইদিন ছোট্ট পুচকি ভেসেছে রাজ-শুভশ্রীর ভক্তদের শুভেচ্ছার জোয়ারে। বার্থডে বয় এখনো পড়তে শিখেনি, তাতে কি হয়েছে পরে তো একদিন না একদিন পড়তে শিখবে।

জন্মদিনের দিন ইউভানের উদ্দেশ্যে ইনস্টাগ্রামের দেওয়ালে বড় মাসিকে পোস্ট করতে দেখা গেল এক খোলা চিঠি। তবে যদিও চিঠিটি পুরোটাই পড়লে বোঝা যাবে সেটি আসলে উদ্দেশ্য করে লেখা ইউভানের বাবা-মাকেই। এই চিঠিতে একটি মিষ্টি আবদার রেখেছে তার বড় মাসি।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের দিদি দেবশ্রী লেখেন,’এইতো সেদিনের কথা। সেই ছোট্ট হালুম,এক মাথা ঝাঁকড়া চুল, হসপিটালে একরাশ উত্তেজনা নিয়ে বসে থাকা,এক বছর হয়ে গেল ?? জানো ইউভান, তুমি না এলে আমি জানতেই পারতাম না নিজের ভাই বোনের বাচ্চারাও এত কাছের,এতটা নিজের,এত ভালোবাসার মানুষ হতে পারে।আমি ঘন্টার পর ঘন্টা তোমার দিকে তাকিয়ে বসে থাকতে পারি।তুমি এতটাই মিষ্টি ,পৃথিবীর সবথেকে সুন্দর বাচ্চা তুমি।

তোমাকে কোনদিনও কাঁদতে দেখিনি, যদি কখনো এতোটুকু কেঁদেছো ,বুকটা ফেটে গেছে ইউভান। তোমার চোখের জল সহ্য করতে পারি না আমরা।তোমার সবাইকে আপন করে নেওয়া, সবাইকে গাল ধরে ভালোবাসা, তোমার সবকিছু ,সবকিছু ,আমাদের প্রাণটা ভরিয়ে দেয়। সবাই বলে আমি তোমাকে নিয়ে এক্কেবারে অবশেসড, হব নাই বা কেনো ,তুমি যে আমার প্রাণ।’

একই সঙ্গে তাঁর আরও বক্তব্য, ‘খুব ভালো থাকো ইউভান , আমি জানি তুমি তোমার বাবা মায়ের মতন অনেক বড় মনের মানুষ হবে।আমাদের মুখ উজ্জ্বল করবে। এবার একটা কথা বলি কানে কানে, ইটস সিকরেট, বলছি দিদি গুলো , ঋষি দাদা , সবাই তো অনেক বড় হয়ে গেছে , তুমি তাহলে খেলবে কার সাথে ? একটা তো খেলার সঙ্গী চাই নাকি ?? সারাক্ষণ মামন দিদির সাথে খেলতে ভালো লাগে ?? মা’কে বলো এবার একটা ছোট্ট ভাই বোন এনে দিতে’।

নিজের দিদির মুখে এরকম কথা শুনে রীতিমত অবাক হয়ে গিয়েছেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। এই খোলা চিঠি পড়ে তিনি চুপ করে থাকতে না পেরে একেবারে মন্তব্য করে বসেছেন সেই চিঠির কমেন্ট বক্সেই। অভিনেত্রী মন্তব্য করে লিখেছেন,‘হে ভগবান! একদম নয়…’। মাতৃত্বকালীন দীর্ঘ কয়েক মাস ছুটি কাটিয়ে বেশ কিছুদিন আগে আবার কামব্যাক করেছেন ক্যামেরার লেন্সের সামনে। ইতিমধ্যেই তিনি তিন থেকে চার হওয়ার কোনো রকম পরিকল্পনা করেননি তা সাফ জানিয়ে দিয়েছেন নিজের বক্তব্যের মাধ্যমেই।

আরও পড়ুন:   মা হলেন শুভশ্রী, কোলজুড়ে এলো ফুটফুটে পুত্র সন্তান, খুশির হাওয়া রাজের পরিবারে