নিউজরাজ্য

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, ভারী বর্ষণে ভাসবে রাজ্যের এই জেলাগুলি, জারি সতর্কতা

আবারও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। এই বৃষ্টির কারণ হল -নিম্নচাপ। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরী হয়েছে নিম্নচাপ। এর পাশাপাশি মৌসুমী অক্ষরেখাও উত্তর দিকে সরেছে। এর ফলে আগামীকাল অর্থাৎ রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

তবে দক্ষিণবঙ্গে জলীয় বাস্প বেশি থাকার ফলে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আগামী সপ্তাহে বৃষ্টি বাড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। মাঝেমধ্যে রোদের ঝলকানি দেখা যাচ্ছে। আজ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির কাছাকাছি থাকবে, আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৫ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়নি।

আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার ,এই তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়া আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হলুদ সর্তকতা জারি থাকবে।

Related Articles

Back to top button