অর্থনীতি

৩০০০ টাকা জমা করে পেয়ে যান ৫০ লক্ষ টাকা লোন, পূরন করুন আপনার স্বপ্ন, রইল বিস্তারিত

প্রত্যেকের জীবনে একটা স্বপ্ন থাকে যে নিজের বাড়ি তৈরী করা। কিন্তু স্বপ্ন থাকলেই তো সাধ্য থাকেনা। মাসের শেষে সমস্ত খরচ সামলে সাধারন মানুষের হাতে খুব কম টাকায় থাকে। আর লোন মানেও সে অনেক টাকার বিষয় ভেবে অনেকে পিছিয়ে আসেন। বাড়ির বানানোর কথা উঠলেই চিন্তার ভাঁজ আগে কপালে পড়ে।

কিন্তু এবার সমস্ত সমস্যা মিটে গিয়ে দীর্ঘদিনের স্বপ্ন বাস্তব হতে চলেছে সাধারন মানুষদের। আকাউন্টে সামান্য টাকা থাকলেই পেয়ে যাবেন স্বপ্নের বাড়ি। মধ্যবিত্তের এই স্বপ্নকে সফল করতে এক বড়োসড়ো সিদ্ধান্ত নিল ICICI ব্যাঙ্ক। এক আকর্ষণীয় সুযোগ আনা হয়েছে আইসিআইসিআই হোম ফিনান্সের তরফে।

আইসিআইসিআই হোম ফিনান্সের তরফে ‘আপনা ঘর ড্রিমজ’ নামক একটি নয়া স্কিম আনা হয়েছে যার মাধ্যমে দু’লক্ষ থেকে 50 লক্ষ পর্যন্ত লোন নিতে পারার সুযোগ থাকছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই বিশেষ পরিকল্পনাটি শহরের ইলেকট্রিশিয়ান, দর্জি, পেইন্টার, ওয়েল্ডিং শ্রমিক, প্লাম্বার, অটো মিলস, ম্যানুফ্যাকচারিং মেশিন প্রস্তুতকারী, মুদি দোকানদার এই ধরনের মানুষদের জন্য।

জেনে নিন এই লোনে কি কি শর্ত প্রযোজ্য।

1) প্যান আধার কার্ড ও 6 মাসের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ প্রয়োজন।

2) 5 লক্ষ পর্যন্ত লোন নিতে হলে অ্যাকাউন্টে নূন্যতম 1500 টাকা ও তার বেশী হলে 3000 টাকার ব্যালেন্স বজায় রাখতে হবে।

3) মোট 20 বছরের জন্য লোন নিতে পারবেন।

অসংগঠিত খাতে যারা কাজ করেন তাদের জন্য অনেক সংস্থা সিদ্ধান্ত নিয়েছেন এবার আইসিআইসিআই হোম ফিন্যান্স তাদের কথা ভাবলো। আশা করা যায় এতে অনেক মানুষ উপকৃত হবেন।

Related Articles

Back to top button