খেলাধুলা

IPL 2020: প্রথম ম্যাচেই ধোনি বনাম রোহিত, দেখে নিন CSK এবং MI এর সম্ভাব্য একাদশ

মরু শহরে স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা খেলা (ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০) শুরু হলেও এটি খেলোয়াড়দের জন্য উত্তাপ থেকে খুব বেশি অবকাশ পাবে না। শুরু হওয়ার সময় তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি ঘোরাফেরা করতে চলেছে, এবং খেলাটির শেষ সময়কালে সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। আজ আবুধাবির সেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হবে যেখানে আড়াআড়ি সীমানা বেশি রয়েছে যার অর্থ অনেকটা মাঝখানের ওভার গুলিতে বেশি দৌড়াতে হবে এই টুর্নামেন্ট চলাকালীন পিচটি যতটা প্রাণবন্ত হবে – ব্যাটসম্যান এবং পেসারদের জন্য সেরা সময় হতে চলেছে।

রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণের পর থেকে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তারা ১০-৬ ব্যবধানে জয়লাভ করেছে। এমন রেকর্ড যা অন্য কোনও দল গর্ব করে না। তিনি যেহেতু দায়িত্ব গ্রহণ করার পর, ফ্র্যাঞ্চাইজি চারটি শিরোপা জিতেছে – এটি আরও একটি অনন্য সাফল্যের গল্প। তবে অন্য সব রেকর্ডের সাথে এই চমককে খন্ডন করার মতো একটি সত্য ব্যাপার হল তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে মুম্বই ইন্ডিয়ান্স তাদের মরসুমের উদ্বোধনী খেলায় কখনও জিতেনি। তারা হয়তো টুর্নামেন্টের সেরা ফিনিশার হয়ে উঠতে পারে তবে প্রথম ম্যাচ জিতে সুবিধা অর্জন করার জন্য প্রায় বিরক্তি রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের।

মুম্বই ইন্ডিয়ান্স: কুইন্টন ডি ককের পাশাপাশি ইনিংসের গোড়াপত্তন করবেন রোহিত শর্মা। গত বছর ফাইনাল খেলা ১১ জন খেলোয়াড়ের মধ্যে নয় জন তাদের জায়গা ধরে রাখবেন বলে আশা করা হচ্ছে। ট্রেন্ট বোল্ট একজন বিদেশী পেসারের স্লট পূরণ করবেন বলে আশা করা হচ্ছে, অন্য একজন নাথান কুল্টার-নাইল এবং মিচেল ম্যাকক্লেনাঘানের মধ্যে টস-আপ হতে পারে।

সম্ভাব্য একাদশ রোহিত শর্মা(অধিনায়ক), কুইন্টন ডি কক(উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, ইশান কিশান, কাইরন পোলার্ড, হার্ডিক পান্ড্য, ক্রুনাল পান্ড্য, নাথান কুল্টার-নাইল/মিচেল ম্যাকক্লেনাঘন, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জসপ্রিত বুমরাহ।

চেন্নাই সুপার কিংস: সুরেশ রায়না এবং হরভজন সিং এই বছর দলের অংশ হতে পারবেন না, যার অর্থ সিএসকে তাদের একাদশে টপ-অর্ডার বাম-হাতি ব্যাটসম্যান এবং ফ্রন্টলাইন অফস্পিনার ছাড়াই থাকবে। হাঁটুর সমস্যার কারণে সিপিএল ফাইনালে ডোয়েন ব্রাভো বোলিং করেননি। যদি তিনি সুস্থ না হন তবে তার জায়গায় স্যাম কুরানের সিএসকে তে খেলার সম্ভাবনা থাকতে পারে, যিনি উচ্চতর ক্রমে ব্যাট করতেও পারেন।

সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, অম্বাতি রায়ডু, মহেন্দ্র সিংহ ধোনি(অধিনায়ক ও উইকেটরক্ষক), কেদার যাদব, ডোয়েন ব্রাভো/স্যাম কুরান, রবীন্দ্র জাদেজা, পীযূষ চাওলা, ইমরান তাহির, দীপক চাহার, শার্দুল ঠাকুর।

Related Articles

Back to top button