খেলাধুলা

চরম ব্যর্থতা, কেকেআরের ক্যাপ্টেন্সি ছেড়ে দিচ্ছেন দীনেশ কার্তিক? উত্তাল সোশ্যাল মিডিয়া

অবশেষে দিনেশ কার্তিককে কেকেআর -এর অধিনায়ক পদ থেকে সরানোর দাবি তুললেন সর্মথকরা। এখনো পর্যন্ত নাইটরা ৪ টে ম্যাচ খেলেছেন তার মধ্যে দুটি হেরেও গেছেন, এর জন্য দলের সমর্থকরা সম্পুর্ন ভাবে দায়ী করছে কার্তিক-কে।

সমর্থকদের দাবি কার্তিককে হাটিয়ে মর্গ্যানকে অধিনায়ক পদে আনা হোক, তবেই দলকে বাঁচানো যেতে পারে। অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিকের পারফরম্যান্স চূড়ান্ত খারাপ বলে দাবি করেছেন সমর্থকরা। আইপিএল টুর্নামেন্ট -এ দলের খেলোয়াড়দের নির্বাচনের দিক থেকে সেরা দল বলে মনে করা হয়েছে কেকেআর -কে। আর এইরূপ সেরা দল থাকা সত্ত্বেও কার্তিকের জঘন্য ক্যাপটেনশিপ দলকে ডুবিয়ে দিচ্ছেন বলে জানিয়েছেন সমর্থকরা। তাই দিনের পর দিন চলছে ফেসবুক, টুইটারের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের প্রতিবাদের ঝড়। শুরু হয়ে গেছে নতুন হ্যাশট্যাগ ট্রেন্ড “নট মাই ক্যাপটেন” -এর মাধ্যমে মর্গ্যানকে  অধিনায়ক পদে আনার দাবি।

শুধু এই মরশুমেই নয় এর আগের মরশুমেও দীনেশ কার্তিকের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিল সমর্থকরা। ভুল নির্দেশনার ফলে আগের বার নাইটরা প্লে-অফে না যেতে পারলেও সেই দিক থেকে এইবারে দলটি আরো শক্তিশালী হয়ে উঠেছে। কিন্তু ফিল্ডে নিজেদের সবটুকু দিয়ে খেলতে দেখা যাচ্ছেনা কেকেআর দের। এর জন্য সর্মথকরা সম্পূর্ণরূপে দায়ী করেছে কার্তিকের ভুল নির্দেশনাকে। তার ভুল নির্দেশনার প্রত্যক্ষ প্রমাণ হলো আগের দিনের দিল্লির সাথে ঘটা ম্যাচ টি। সঠিক সময়ে ভুল ব্যাটসম্যানকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেওয়ার ফলে শেষ রক্ষা করতে পারেনি কেকেআর।

অধিনায়ক হিসেবে লজ্জাজনক ব্যাপার হল, প্রত্যেকটি খেলাতেই ভুল সিদ্ধান্ত নিচ্ছে কার্তিক এবং তার নিজস্ব পারফরম্যান্সও একদমই জঘন্য ফলে কার্তিকই একমাত্র দলকে ডোবাতে বাধ্য করছে। তাই তার বদলে বিশ্বজয়ী মর্গ্যানকে আনার দাবি উঠেছে।

Related Articles

Back to top button