অনির্দিষ্টকালের জন্য দল থেকে বহিষ্কার ধর্ষণে অভিযুক্ত দিনহাটার প্রভাবশালী নেতা

সংবাদ24 বাংলা ওয়েব ডেস্ক: শোকজের সাত দিন পেরিয়ে গেলেও উত্তর না পেয়ে অবশেষে শিক্ষিকা ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত দিনহাটার প্রভাবশালী নেতা নুর আলম হোসেন কে বহিস্কার করল দল। আজ সাংবাদিক সম্মেলন করে জেলা সভাপতি বিনয় কৃষ্ণ বর্মন অভিযুক্ত নেতা কে দলের সমস্ত পদ এবং সাধারন সদস্য পদ থেকে বহিস্কার কথা ঘোষণা করেন।

এদিন বিনয় কৃষ্ণ বর্মন জেলা কার্যকরী সভাপতি পার্থ প্রতিম রায় পাশে বসিয়ে বলেন, ৯ মে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে শোকজ করা হয়েছিল। এবং তাকে এক সপ্তাহের সময়সীমা দেওয়া হয়েছিল জবাব দেওয়ার জন্য । কিন্তু শোকজের উত্তর এখনো পাওয়ায় যায় নি। সেই কারণেই রাজ্য নেতৃত্ব সঙ্গে কথা বলে যতদিন নি সে আদালত থেকে ওই মামলার নিষ্কৃতি পায় ততদিন পর্যন্ত সমস্ত রকম পদ থেকে দল তাকে বহিষ্কার করল।

কয়েকদিন আগে দিনহাটায় এক শিক্ষিকা প্রভাবশালী নেতা নূর আলম হোসেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। এবং দিনহাটা মহিলা থানায় অভিযোগ দায়ের করেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেন ওই নেতা। বরং তার বিরুদ্ধে উল্টো অভিযোগ করেন অভিযুক্ত নেতার স্ত্রী।

ধর্ষণের প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় নিজে কলম ধরেন এবং কবিতা পাঠ করেন ওই শিক্ষিকা। এরপরে বাড়িতে হামলা ঘটনা ঘটে। এরপর এই সমালোচনার ঝড় বয়ে যায়। বিরোধী দল তো বটেই দলের মধ্যেই শুরু হয় সমালোচনার গুঞ্জন। এরপরেই জেলা তৃণমূল সভাপতি সাংবাদিক সম্মেলন করে শোকজের চিঠি সিতাই বিধানসভা বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়ার হাতে পাঠান। নির্দিষ্ট দিন পেরিয়ে গেলেও কোন উত্তর এসে পৌঁছায়নি জেলা নেতৃত্বের হাতে। অবশেষে আজ দল থেকে বহিষ্কার অভিযুক্ত নেতা।