অফবিটভাইরাল

তাড়া করেনি, সদ্য মা হারা বিড়াল ছানাদের দুধ খাওয়াচ্ছে কুকুর, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

মানুষ হোক বা অন্য কোন পশু পাখি, মায়ের কোন বিকল্প হয় না। একজন মা তার জীবনের সবটুকু উজাড় করে দিয়ে তার সন্তানকে বড় করে তোলার চেষ্টা করে। জীবনের প্রতি পদে আঘাত থেকে রক্ষা করতে চায় তার সন্তানকে। সম্প্রতি এমন অনেক ভিডিও আমরা সোশ্যাল মিডিয়াতে দেখেছি, যাতে বারবার প্রমাণিত হয়ে গেছে যে একজন মা তার সন্তানের জন্য সবকিছু করতে পারে। অ্যামোনিয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে, যা দেখে এক মুহূর্তের জন্য হতবাক হয়ে যাবেন আপনি। চিরকালই আমরা রাস্তায় কুকুর এবং বিড়াল কে লড়াই করতে দেখি। আমরা জানি যে বিড়ালকে কখনোই কুকুর সহ্য করতে পারে না।

তবে ওই যে, মা। তাই সদ্য মা হারা কয়েকটি বিড়ালছানা কে দুধ পান করিয়ে দিতে দেখা যাচ্ছে একটি মা কুকুরকে। কোন পশু অন্য কোন পশু সন্তানকে এতটা যত্ন করে দুধ পান করিয়ে দিতে পারে এটা সত্যি ভাবা যায় না। মুহূর্তের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিওটি দেখে রীতিমতো আশ্চর্য হয়ে যান নেটিজেনরা।

কি সুন্দর করে বিড়ালছানা গুলি একটি অন্য মায়ের দুধ পান করছে, আবার মা কুকুরও অন্যজাতের সন্তানকে নিজের সন্তানের মত দুধ পান করাচ্ছে। পশুপাখিদের এই মমত্ববোধ আমাদের অনেক কিছু শেখায়। আমাদের জীবনের পথে একে অপরের পাশে দাঁড়ানোর কথা, একে অপরকে ভালোবাসার কথা, হানাহানি না করে সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবার কথা শেখায়।

Related Articles

Back to top button