ভারতে আসছে ট্রাম্পের সর্বশক্তিমান যোদ্ধা, এবার চিন্তার ভাঁজ পড়বে চীন আর পাকিস্তানের

ভারতে আসছে ট্রাম্পের সর্বশক্তিমান যোদ্ধা, এবার চিন্তার ভাঁজ পড়বে চীন আর পাকিস্তানের

ভারতের সাথে আমেরিকার সম্পর্ক এখন বেশ মজবুত হয়েছে। বিশেষ করে চীনের সাথে সংঘর্ষের পর সেই সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়েছে। এবার LAC তে চীনের সব ষড়যন্ত্র বন্ধ করতে আমেরিকার সবথেকে শক্তিশালী ফাইটার জেট ভারতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এমনিতেই রাফাল ভারতে আসার ফলে চীনের ঘুম উড়েছে। তার উপর এই ফাইটার জেট আসলে আরও বেশি সমস্যায় পড়তে পারে চীন, এমনটাই মনে করা হচ্ছে।

এবার রাফালের সঙ্গ দিতে আমেরিকার দুটি ফাইটার জেট F-35 আর F-21 ভারতীয় সেনার শক্তি বাড়াতে চলেছে। আর এরফলে চীনের পাশাপাশি আরেক শত্রু দেশ পাকিস্তানের কপালেও চিন্তার ভাঁজ দেখা যাবে। আমেরিকার এই সুপার পাওয়ার ভারতে ঢুকলেই আরও বেশি এই দুই দেশের। আমেরিকান কোম্পানি লকহিড মার্টিনের সাথে ভারতের একটি বড়সড় চুক্তি হতে চলেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। আর চীনের সাথে চলা সংঘর্ষের মধ্যে এবার আমেরিকার F-35 ফাইটার জেট কিনতে পারে ভারত।

এই F-35 ফাইটার জেট আমেরিকার বায়ুসেনার গর্ব। এই লড়াকু বিমান এতটাই বিপদজনক যে, কয়েক সেকেন্ডের মধ্যে চীনের সেনাদের বিধ্বস্ত করে দিতে পারবে। আর তাই এই খবর প্রকাশ্যে আসতেই চীন ও পাকিস্তানের ঘুম উড়েছে। একদিকে রাফাল আর একদিকে F-35 ফাইটার জেট এই দুইয়ের সাথে কিভাবে লড়াই হবে তা নিয়ে বেশ চিন্তায় আছে চীন ও পাকিস্তান।