নিউজরাজ্য

ঘূর্ণাবর্তের জের, টানা বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি থাকবে। আগামী শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। মৌসুমী অক্ষরেখা মোজাফফরপুর থেকে জলপাইগুড়ির ওপর দিয়ে অসম হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত আছে। এর সাথেই অসমে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই কারনে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। ফলে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে।

আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। তবে বৃষ্টি হলেও বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। এছাড়া দক্ষিণবঙ্গে আগামিকাল থেকে আদ্রতা জনিত অস্বস্তি আরও বাড়বে আর বৃষ্টির সম্ভাবনা কমবে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। আজ শহরে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৪ থেকে ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি।

এছাড়া ভারী বৃষ্টি হবে সিকিম, অসম মেঘালয়-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টি চলবে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত। মঙ্গলবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কেরল ও মাহেতে। আর ভারী বৃষ্টি হবে উত্তর প্রদেশ, উত্তরবঙ্গ, সিকিম, অরুণাচল প্রদেশ, অসম আর মেঘালয়ে।

Related Articles

Back to top button