রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে ১০ জুন পর্যন্ত, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গে ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউন। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেন। তবে স্কুল কলেজ গুলো ১০ই জুন পর্যন্ত বন্ধ থাকবে। এমনটাই জানান মুখ্যমন্ত্রী।

শনিবার প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে করেন সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আজ নবান্নে সাংবাদিক বৈঠকে বাংলা 30 এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা মুখ্যমন্ত্রীর। পাশাপাশি স্কুল কলেজ গুলো 10 শে জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানান।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখার অনুরোধ করেন কেন্দ্রের কাছে মুখ্যমন্ত্রী । পাশাপাশি অমিত শাহ কে জানান বাংলা তিনদিকে সীমান্ত রয়েছ ।এবং বাইরে থেকে লোক ঢুকার চেষ্টা করছে দ্রুত তা বন্ধ করতে হবে। না হলে গোটা উত্তর ভারত বিপদে মুখে সম্মুখীন হবে আজ সাংবাদিক বৈঠকে তিনি জানান।

শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কেন্দ্রের কাছে রাজ্যগুলিকে করোনা মোকাবিলায় অর্থ দেওয়ার দাবি করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এদিন তিনি রাজ্যের মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। রাস্তায় কোনো রকম জমায়েত মেনে নেওয়া হবে না। মুখ্যমন্ত্রী বলেন-‘অনুগ্রহ করে বলছি। লকডাউন মানুন।বাড়িতে থাকুন। সব ধর্মীয় আচার অনুষ্ঠান বাড়িতে বসে পালন করুন। রাস্তায় বিনা কারণে ভিড় করবেন না। লকডাউন এর জেরে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে বুঝতে পারছি। কিন্তু এই পরিস্থিতিতে সরকারের সঙ্গে সহযোগিতা করুন।’