ভাইরালঅফবিট

একতাই বল, মহিষের তাড়া খেয়ে লেজ গুটিয়ে পালাল পশুরাজ সিংহ, মুহূর্তে ভাইরাল ভিডিও

ছোটবেলার কৃষকের দেওয়া সেই শিক্ষার কথা মনে আছে? যেখানে কৃষক তার পুত্রকে বোঝানোর চেষ্টা করেছিলেন একজোট হয়ে থাকলে বাইরের কোনো শত্রু কখনো কারো ক্ষতি করতে পারে না।। সেই গল্পটি নীতি কথা ছিল একতাই বল। এবার সেই গল্প বাস্তব হয়ে উঠে এলো সকলের কাছে।

সম্প্রতি কেনিয়া ওয়াইল্ডলাইফ সার্ভিসের ভেরিফাইয়ের টুইটার হ্যান্ডেল একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে যে, একদল সিংহ এবং একদল মহিষের মধ্যে জোর কদমে লড়াই চলছে। বুঝতেই পারছেন এই যুদ্ধটা কত অসম যুদ্ধ। সিংয়ের সাথে কোনভাবেই পেরে উঠবে না একটি তৃণভোজী মহিষ। কিন্তু ভিডিওতে যা ঘটলো তা দেখে রীতিমতো হকচকিয়ে গেছেন সাধারণ মানুষ।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, জমির মাঝখান থেকে চলে যাওয়া রাস্তার উপর শুয়ে রয়েছে কয়েকটি সিংহ। হঠাৎ করে তারা দেখতে পাই যে একদল মহিষ এই রাস্তা দিয়ে হেঁটে আসছে। কোন সময় হয়তো মহিষ দেখলে শিকারের জন্য এগিয়ে যেতে সিংহ। কিন্তু এতগুলো মহিষকে রেখে শিকারের কথা না ভেবে উল্টে রণক্ষেত্র ছেলে তারা পালিয়ে যেতে বাধ্য হয়। এতগুলি মহিষকে যদি একসাথে আক্রমণ করতে যেত সিংহের দল, তাহলে তাদের প্রাণ সংশয় আশঙ্কা ছিল।

তবে এখানে কিন্তু শেষ হয়ে যায়নি,সিংহ গুলি পিছু হটেটে গেলেও কিন্তু মহিষাদল তাদের ছাড়েনি। হঠাৎ করে মহিষাদল আক্রমণ করে বসে সিংহের দলের ওপর। এতগুলো মহিষ কি একসাথে আক্রমণ করতে দেখে সিংহলি যত তাড়াতাড়ি সম্ভব সেখান থেকে পালিয়ে যাবার চেষ্টা করে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট অফিস সাথে সাথে ভাইরাল হয়ে যায়। প্রচুর মানুষ ভিডিওটি দেখে অবাক হয়ে গেছেন। আজকের যুগেও ঈশপের নীতি কথা সত্য হলো, একতাই বল, এই কথাটি অক্ষরে অক্ষরে সত্যি।

Related Articles

Back to top button