শুঁড়ের মাথায় তুলি ক্যানভাসে নিজের ছবি এঁকে তাক লাগাল বিস্ময়কর এই হাতি, ভাইরাল ভিডিও

14

নিজের সন্তানের প্রতিকৃতি আঁকছেন এক মা, তুলির ছোয়ায় ফুটে উঠছে মাতৃস্নেহ.. ভাবছেন তো এ আবার এমন কি!! চমক তো এখানেই মা যে মনুষ্যপ্রজাতির নয় যে মা সন্তানের ছবি আঁকছে সে হল এক মা হাতি।

সার্কাসের হাতির নানা রকম কাণ্ড, মজার মজার কীর্তি অনেকেই দেখেছেন কিন্তু কখনো হাতিকে আঁকতে দেখেছেন কি। এখানেই তো আর পাঁচটা সাধারণ হাতির থেকে আলাদা এই হাতিটি। ক্যানভাসে আপন-মনে ছবি এঁকে মা হাতি বিস্মিত করেছে সকলকে।

আরও পড়ুন:   বন্যার জলে ভেসে লোকালয়ে ঢুকেছে এক বিরাট কুমীর, আতঙ্কে বাসিন্দারা

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় এই ভিডিওতে ধরা পড়েছে মাতৃস্নেহ। একজন মা তার সন্তানকে ভালোবেসে যে সবই করতে পারে তারই যেন জলজ্যান্ত প্রমাণ মিললো‌। ভিডিওতে দেখা যাচ্ছে এক হাতি নিজের আপন মনে একটি বাচ্চা হাতির ছবি আঁকছে। হাত নেই তো কি হয়েছে শুঁড়ের সাহায্যে রং তুলি দিয়ে ক্যানভাসে নিজের সন্তানের প্রতিকৃতি আকার চেষ্টা করছে এই মা হাতিটি। শুঁড়ের সাহায্যে তুলিটিকে শক্ত করে ধরে ক্যানভাসে বোলাচ্ছে।

ইতিপূর্বে পশুপাখিদের অনেক ভিডিও ভাইরাল হয়েছে কিন্তু এই ভিডিওটি মানুষকে মুগ্ধ করে দিয়েছে। এই ভিডিওটি সত্যি খুব স্পেশাল। এই কারণেই হাতির ছবি আঁকার ভিডিও সামনে আসতে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। কেবল এক পশুর দক্ষতা নয় এক সন্তানের প্রতি মায়ের ভালোবাসাও এখানে স্পষ্ট‌। পশুদের মধ্যে মাতৃসত্ত্বা যে কোনো অংশে কম নয় এই ভিডিও তার প্রমান। লাভ লাইনস নামের এক ফেসবুক পেজ থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে যা ইতিমধ্যে প্রচুর মানুষের কাছে পৌঁছে গেছে‌। আর প্রত্যেকেই তাজ্জব হয়ে গেছেন ভিডিওটি দেখে।