এবার অতিরিক্ত ৭৫ হাজার টাকা পাবেন ওয়ার্ক ফ্রম হোমে থাকা কর্মীরা

লকডাউন বিশ্বের অনেক দেশ। সমস্ত অফিস কার্যত বন্ধ রয়েছে। প্রতিকূল পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ চলছে। বর্তমান অবলম্বন ‘ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই বলে থাকেন যে এই ‘ওয়ার্ক ফ্রম হোম’ ভবিষ্যতে দুর্দান্ত বিকল্প হতে চলেছে।

তবে বর্তমানে করোনার ভাইরাস সংকটেও বিভিন্ন শ্রমিক বাড়ি থেকে কাজ করতে নানান সমস্যায় পড়ছেন। তবে গুগল তার কর্মীদের এই দুরবস্থায় রাখতে রাজি নয়। গুগল বাড়ি থেকে কর্মীদের অতিরিক্ত 75 হাজার টাকা দিচ্ছে। গুগলের সিইও সুন্দর পিচাই কর্মচারীদের আস্থা বাড়াতে অতিরিক্ত এক হাজার ডলার ঘোষণা করেছেন।

“বিশ্বের বেশিরভাগ গুগল কর্মচারী এই বছর বাড়ি থেকে কাজ করবেন,” তিনি বলেছিলেন। এ কারণেই আমরা বিশ্বব্যাপী সমস্ত গুগল কর্মীদের তাদের বাড়িঘর অফিসের মতো দেখানোর জন্য এক হাজার ডলার দিচ্ছি। ‘এই অর্থের সাহায্যে কর্মীরা অফিসের বিভিন্ন আইটেম কিনতে পারবেন। যেমন অফিসের জন্য উপযুক্ত চেয়ার-টেবিল, উপযুক্ত বৈদ্যুতিক সরঞ্জাম এবং বিভিন্ন দরকারী উপকরণ।

অন্য অনেক কর্মচারী অসুবিধা সহকারে কাজ করছেন, তবে গুগল কর্মীদের জন্য এটি একটি আনন্দের সময়। গুগল আরও একটি ঘোষণা করেছে। মঙ্গলবার, গুগল ঘোষণা করেছে যে জুলাইয়ে অফিস পুনরায় চালু করবে।