বিনোদন

অবিকল সুশান্তের মোমের মূর্তি বানালেন এক ভক্ত, ভাইরাল সেই ছবি

মানুষকে চিরকালের জন্য স্মরণীয় করে রাখার ক্ষমতা রয়েছে শুধুমাত্র একজন শিল্পীর হাতেই। শিল্পীর লেখা, আঁকা বা মূর্তি স্থাপত্যের মধ্য দিয়েই স্মরণীয় হয়ে থাকেন প্রয়াত মানুষটি। মৃত্যুর পর অতীত তিন তিনটা মাস। অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে নিয়ে আবেগে উত্তাল দেশ। এর মধ্যে বাঙালি শিল্পী সুশান্ত রায়ের হাতে মোমের রূপে গড়ে উঠলেন অভিনেতা সুশান্ত।

আসানসোলের এই মোমের মূর্তিকার ইতিমধ্যেই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, সৌরভ গঙ্গোপাধ্যায় বা অমিতাভ বচ্চনের মত তারকার একেবারে জীবন্ত মূর্তি তৈরি করে চমকে দিয়েছেন গোটা দেশকে। কলকাতার মাদার ওয়াক্স মিউজিয়ামেও জায়গা পেয়েছে তাঁর সৃষ্টি। এবার সুশান্ত সিং রাজপুতের অবিকল মূর্তি তৈরি করে অভিনেতাকে শ্রদ্ধা জানালেন এই শিল্পী।

সুশান্ত বাবু জানান, অভিনেতার একনিষ্ঠ ভক্ত ছিলেন তিনি। ভালোবাসার টানে নিজের সংগ্রহে রাখার জন্যই মূর্তিটি নির্মাণ করেন তিনি। অবশ্য সুশান্তের পরিবার চাইলে তাদের জন্যও এমন মূর্তি গড়ে দিতে রাজি শিল্পী সুশান্ত। প্রায় মাস দেড়েকের প্রচেষ্টায় সুশান্তের উচ্চতার(৫ ফুট ১০ ইঞ্চি) এই মূর্তি তৈরি করেছেন বলে জানান শিল্পী। মূর্তিটি দেখতে ইতিমধ্যেই ঢল নেমেছে সাধারণ মানুষের।

Related Articles

Back to top button