সুশান্তের মৃত্যুর এতদিন পরেও দানা বাঁধছে গভীর রহস্য, অভিনেতার শরীরে রয়েছে বিষ?

জলের স্রোতে যেন পেরিয়ে গিয়েছে সময়। প্রায় দুই মাসের বেশি হয়ে গেল সুশান্ত হারা সিনে দুনিয়া। ইতিমধ্যেই সুশান্ত মৃত্যু রহস্য পরোতে পরোতে ঘনীভূত হয়েছে রহস্য। তবে এখনও পর্যন্ত জানা যায়নি সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর আসল কারণ। তবে এবার অভিনেতার মৃত্যু রহস্যের তদন্তে তৈরি হলো ৬ জন ফরেনসিক বিশেষজ্ঞকে নিয়ে একটি দল। খুব শীঘ্রই জানা যাবে বিষক্রিয়ার জেরে মৃত্যু হয়েছে কিনা সুশান্তের।

গত ১৪ ই জুন সুশান্তের মৃত্যুর পর ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছিল আত্মহত্যা করেছেন অভিনেতা। কিন্তু তা মানতে নারাজ অভিনেতার বাবা, অভিনেতা মৃত্যুর জন্য অভিনেত্রী রিয়া চক্রবর্তী বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন সুশান্তের বাবা। ইতিমধ্যেই সুশান্ত মৃত্যু রহস্যে ময়দানে নেমেছে সিবিআই। সম্প্রতি মৃত্যুর রহস্যে মাদক চক্রের হদিশ পায় ইডি। অন্যদিকে সুশান্ত মৃত্যুর তদন্তে তৎপর এইমসের বিশেষজ্ঞরাও।

এই তদন্তের জন্য ৬ জন ফরেনসিক বিশেষজ্ঞকে নিয়ে একটি দল গঠিত হয়েছে। সেই দল ইতিমধ্যেই মুম্বাই থেকে নমুনা সংগ্রহ করছে। সূত্রের খবর, এক বিশেষ যন্ত্র আছে যার মাধ্যমে নমুনার মধ্যে কোনও বিষাক্ত পদার্থ আছে কিনা তা বোঝা যায়। আর তা অনুযায়ী ভিসেরা পরীক্ষার রিপোর্ট আগামী দশ দিনের মধ্যে হাতে পাওয়া যাবে বলেই সূত্রের খবর। সোমবার প্রথম বৈঠক করবেন তদন্তকারী ৬ আধিকারিক।

উল্লেখ্য,সুনন্দা পুষ্করের মৃত্যুর তদন্তে ভিসেরা পরীক্ষার জন্য যে যন্ত্রপতি ব্যবহার করা হয়েছিল, জার্মানি থেকে সেই যন্ত্র কেনে এইমস-ও। এরই মাঝে সোমবারও রিয়া চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করছে নারোটিক্স কন্ট্রোল ব্যুরো। আর এবার ঠেলাঠেলি খেলায় মাতল রিয়া। রিয়া চক্রবর্তী সুশান্তের দিদি প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন। প্রিয়াঙ্কার পাশাপাশি সুশান্তকে তাঁর দিদি যে চিকিতসকের ওষুধ দিয়েছিলেন প্রেসক্রিপশন ছাড়া, তাঁর বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেন রিয়া। যদিও এখনো পর্যন্ত বোঝা যাচ্ছেনা কে দোষী বা কে নির্দোষ, এখন শুধু অপেক্ষা সঠিক সময়ের সঠিক বিচারের।