প্রত্যেক করোনা রোগীদের দিতে হবে ১০ হাজার টাকা, দাবি কংগ্রেসের

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার লক্ষ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাপতিত্বে দিল্লিতে সর্বদলীয় সভা আহ্বান করা হয়েছে। সূত্রমতে, ভারতীয় জাতীয় কংগ্রেস করোনার বিরুদ্ধে লড়াইয়ে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছে। কংগ্রেস বলেছে যে প্রত্যেকের করোনার পরীক্ষা করার অধিকার রয়েছে, তাই প্রত্যেকেরই পরীক্ষা করা উচিত।

কংগ্রেস কনটেন্ট জোনের ক্ষতিগ্রস্থ পরিবার এবং পরিবারগুলিকে 10,000 টাকা আর্থিক সহায়তার দাবি করেছে। একই সঙ্গে চিকিত্সক ও মেডিকেল কর্মীদের সংখ্যা বাড়ানোর দাবিও জানানো হয়েছে। এজন্য নার্সিং মেডিকেল ও ফার্মা কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

কংগ্রেস অমিত শাহকে বলেছে যে, করোনা রোগীদের জয় রেলওয়ের শিততাপ নিয়ন্ত্রিত কোচ ছাড়া স্টেডিয়াম, প্রদর্শনী স্থল, বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের ব্যবহার কোয়ারেন্টাইন সেন্টার আর আইসোলেশন সেন্টার রুপে করা উচিৎ। উল্লেখ করা যেতে পারে যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাকে থামাতে সর্বদলীয় বৈঠক ডেকেছেন।

সভায় দিল্লি বিজেপি সভাপতি আদেশ গুপ্ত, আম আদমি পার্টি থেকে সঞ্জয় সিং এবং কংগ্রেস থেকে দিল্লির সভাপতি অনিল চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠকে স্বরাষ্ট্রসচিব, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব, দিল্লির মুখ্য সচিব এবং দিল্লি সরকারের প্রিন্সিপাল সেক্রেটারি উপস্থিত ছিলেন।