নিউজবিনোদন

বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের বিরুদ্ধে FIR, উত্তাল সোশ্যাল মিডিয়া

বিগ বি এর কেবিসি সনি টিভির এক বিশেষ বিখ্যাত শো। এইবার কেবিসি পদার্পণ করল ১২ তম সিজিনে। এই শো এর মাধ্যমে বদলে গেছে অনেকের জীবন। এই অনুষ্ঠানের মঞ্চে কয়েকটি প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষ হয়ে যায় কোটিপতি। এই কেবিসির সঞ্চালনা করেন বিগ বি, যিনি নবীন থেকে প্রবীণ সকলের কাছে ভীষণ প্রিয়। কিন্তু কেবিসির ১২ তম সিজিনের একটি পর্বকে নিয়ে তৈরি হলো এক বিশাল সমস্যা। কিন্তু কেন হলো এরকম সমস্যা ? কেন বিগবি এবং তার অনুষ্ঠান কেবিসির বিরুদ্ধে উঠলো এফআইআরের দাবি? আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

খবর সূত্রে জানা যায় যে কেবিসি অর্থাৎ ‘কৌন বানেগা ক্রোড়পতি’ এই বিখ্যাত শোটিতে, অনুষ্ঠান চলাকালীন প্রতিযোগীকে একটি প্রশ্ন-জিজ্ঞাসা করা হয়। প্রশ্নটি ছিল, বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা ১৯২৭ সালে কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলে ছিলেন।

এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রতিযোগীকে কয়েকটি অপশন দেওয়া হয়, সে অপশন এর সংখ্যা ছিল চারটি, চারটি অপশন এর মধ্যে ছিল বিষ্ণুপুরাণ, ঋকবেদ, ভগবত গীতা নাকি মনুস্মৃতি। প্রতিযোগি চারটি অপশন এর মধ্যে মনুস্মৃতিটাকে নির্বাচন করেছিলেন। এরপর বিগ বি নিজেই বলেন,বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা মিলে ১৯২৭ সালে যে প্রতিলিপি পুড়িয়ে ফেলেছিল তা হল মনুস্মৃতি।

এরপরই শুরু হয়ে যায় এই অনুষ্ঠানকে ঘিরে শোরগোল। এইরকম উত্তর অমিতাভ বচ্চন দেওয়ার ফলে হিন্দু ধর্মের প্রতি আঘাত আনা হয়েছে বলে এই রকম অভিযোগ করেন অনেকে। কৌন বানেগা ক্রোড়পতি শোটিকে এবং সঞ্চালক বিগ বি এর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। এই প্রশ্নের এরকম উত্তর দেওয়ার ফলে বিগ-বির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। অনেকে মনে করছেন, এই রকম উত্তর দিয়ে বিগ বি হিন্দুদের আবেগকে আঘাত করেছেন। সোশ্যাল মিডিয়াতে বিগ বি এবং তার শো বয়কটের ডাক দিয়েছেন অনেকে।

Related Articles

Back to top button