ফের বড়ো সাফল্য! ভারতীয় সেনার সঙ্গে টানা গুলির লড়াইয়ে খতম ৫ জঙ্গি

দিনের শুরু থেকেই জম্মু ও কাশ্মীর সেনাবাহিনী-জঙ্গি লড়াইয়ে আবদ্ধ ছিল। ভারতীয় সেনাবাহিনী একাধিক গুলি চালানোর পরে পাঁচ জঙ্গিকে হত্যা করেছে বলে জানা গেছে। একই দিন দক্ষিণ কাশ্মীরের জৈনাপোরা বেল্টের সোপিয়ান জেলার রেবান জেলায় এই সংঘর্ষ হয়েছিল, সেখানে জঙ্গিদের অপসারণ করা সম্ভব হয়েছিল।

পুলিশ মহাপরিদর্শক বিজয় কুমার বলেছিলেন যে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়েছিল কিন্তু কাউকে চিহ্নিত করা হয়নি বা কোনও গোষ্ঠীর সাথে জড়িত ছিল না। সূত্রমতে, পাঁচজনের মধ্যে শীর্ষ কমান্ডার রয়েছেন, তবে ধারণা করা হয় যে তারা সবাই হিজবুল মুজাহিদিনের অংশ ছিলেন।

আরও জানা গেছে যে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর ষোড়শ ব্যাটালিয়ন, রাজ্য রাইফেলস এবং বিশেষ অপারেশন দল একটি যৌথ অনুসন্ধান অভিযান শুরু করেছে। জঙ্গি ও বাহিনীর মধ্যে মুখোমুখি লড়াই শুরু হওয়ার পরে এটি ঘটে। এছাড়াও শুক্রবার, কাশ্মীরের রাজৌরির কালাকোটে বাহিনীর সাথে লড়াইয়ে নিকেশ 1 জঙ্গি। জানা গেছে, বৃহস্পতিবার রাতে এই লড়াইয়ে জঙ্গি নিহত হয়েছিল।

গত সপ্তাহে সেনাবাহিনীর গুলিতে তিন জাইশ জঙ্গি নিহত হয়েছিল। কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। বুধবার সকালে জঙ্গি ও ভারতীয় বাহিনীর মধ্যে লড়াই শুরু হয়। এই সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর হাতে তিন জাইশ-ই-মোহাম্মদ জঙ্গি নিহত হয়েছিল। জঙ্গিরা কাঙ্গান এলাকায় লুকিয়ে রয়েছে এমন খবর পেয়ে সেনাবাহিনী ওই অঞ্চল তল্লাশি শুরু করে।

সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, পাঞ্চ ও রাজৌরি জুড়ে তল্লাশি শুরু করা হয়েছে। বিভিন্ন গ্রামে চলছে চলছে পেট্রলিং। অন্যদিকে, বিএসএফ পৃথক তল্লাশি চালাচ্ছে। পুলিশের সাথে যৌথ উদ্যোগে জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরের হিরানগর এলাকায় তল্লাশি চালায়।