লম্বা, ঘন ও কালো চুলের জন্য শ্যাম্পুর সাথে মিশিয়ে ব্যাবহার করুন এই দুটি উপাদান, দেখুন বিস্তারিত

63

ঘন কালো চুল পেতে কে না চায়! আর কথায় বলে রূপবতী কন্যা তার কুচ বরণ চুল। এদিকে আবার দরজায় করা নাড়ছে বাঙালির প্রাণের উৎসব। তাই উৎসবের আবহে নিজেদের আরো সুন্দর করে সাজিয়ে তুলতে চুলের যত্ন নেওয়া ভীষন জরুরি। তবে বাইরের যখন তখন বৃষ্টি আবার রোদ যা ঝলমলে চুল কে রুক্ষ আর শুষ্ক করে তোলে। চুলে চিরুনি চালানোর উপায় নেই গোছা গোছা চুল পড়তে থাকে।

আরও পড়ুন:   Food Recipe: ভাতের সাথে খাবার জন্য নিরামিষ ঝিঙে বড়া, শিখে নিন রেসিপি

কিন্তু একঢাল চুল পেতে কী উপায় অবলম্বন করতে হবে অনেকেরই অজানা। কেউ কেউ আবার অনেক শ্যাম্পু,তেল,কসরত করেও কোনো পরিবর্তন হয় না। তবে এবার আর চিন্তার দিন শেষ। এখন আপনি মাত্র কয়েকটি ঘরোয়া উপাদানের সাহায্য নিয়ে চুল পড়া কমাতে পারবেন আবার নতুন চুলও গজাতে সহায়ক হবে। একটি পাত্রে চাল ধোয়া জল নিন। তার সঙ্গে মিশিয়ে নিন অ্যালোভেরা জেল। এরপর তার মধ্যে নিয়ে নিন আপনার পছন্দের শ্যাম্পু। এক চামচ শ্যাম্পু মিশিয়ে নিন। তার মধ্যে মিশিয়ে নিন ১ চামচ মধু। এবার চুলে সব উপাদান মিশিয়ে ভাল করে ম্যাসাজ করুন। ৫ মিনিট রাখুন। এবং মাথা ধুয়ে নিন। ১ মাসের মধ্যেই পার্থক্য টের পাবেন।

আরও পড়ুন:   ত্বকের সৌন্দর্য ফেরাতে গাজরের ফেসপ্যাক ব্যবহার করুন, রইল কিছু সহজ টিপস

কিন্তু এই উপাদান গুলি কেন আপনার চুলের জন্য ভালো। আসলে অ্যালোভেরা তে আছে ভিটামিন ই এবং অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বকের সঙ্গে চুলকে ভালো রাখে। গোড়া মজবুত করে। আবার চালের জল রূপচর্চার জন্য বেশ ভালো। মধু আপনার চুলকে মসৃণ করবে। রুক্ষ চুলে সজীবতা আনবে।

আরও পড়ুন:   জীবনে সুখী হতে গেলে যে তিন রাশির মেয়েদের বিয়ে করা উচিত!

অ্যালোভেরা জেল বাজারে কিনতে পাওয়া যায়। তবে বাড়ির ছাদে শখ করে অনেকেই এই গাছ লাগান। তাই প্রাকৃতিক অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। খাঁটি মধুর বিকল্প নেই। সব মিলিয়ে একটা ন্যাচারাল টোটকা। আজই ব্যবহার করতে পারেন এটি।