এই প্রথমবার কলকাতাতে দূর্গাপুজা উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

14

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পূজো। আর এইবার সেই দুর্গাপুজোয় প্রথমবার অংশগ্রহণ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বাংলার এক দুর্গাপুজো উদ্বোধন করবেন তবে তা সশরীরে নয়। তিনি সেই পূজামণ্ডপে উপস্থিত থাকবেন এবং উদ্বোধন করবেন ভার্চুয়াল ভাবেই। অনেক টালবাহানা চলছে তিনি কোন পূজা মন্ডপ উদ্বোধন করবেন এই ব্যাপারটিকে কেন্দ্র করে। উদ্যোক্তারা প্রধানমন্ত্রীকে দিয়ে পুজো উদ্বোধন করাতে ভয় পাচ্ছেন শাসকদলের চোখরাঙানির কারণে, এমনটি জানালেন এক বিজেপি নেতা। তাই সল্টলেকের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারের পূজামণ্ডপে স্থির করে বিজেপি নেতারা। সে জন্যই আজ সেখানে পরিদর্শনে বেরোয় বিজেপি নেতারা।

আরও পড়ুন:   বেকারদের জন্য সুখবর, রাজ্য সরকারের 'কর্মসাথী প্রকল্পে' প্রত্যেকে পাবেন ২ লক্ষ টাকা

খবর অনুযায়ী জানা গেছে এর আগে প্রধানমন্ত্রীর পূজামণ্ডপে ভার্চুয়াল ভাবেই ভাষণ দেওয়ার কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী ঠিক করলেন তিনি এক ঢিলে দুই পাখি মারবেন। তাই তিনি শুধু ভাষণই নয় পূজা মন্ডপটি উদ্বোধনও করবেন। এই প্রথমবার তিনি দিল্লীতে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সল্টলেকের দুর্গাপূজোটি উদ্বোধন করতে চলেছেন। তাই রাজ্য বিজেপি নেতারা এখন থেকেই তোড়জোড় শুরু দিয়েছে।

আরও পড়ুন:   বিজেপিতে যোগ দিচ্ছেন কঙ্গনা? মোদী, অমিত শাহকে ধন্যবাদ জানালেন অভিনেত্রীর মা

খবর অনুযায়ী জানা গেছে মঙ্গলবার দিন সল্টলেকের উদ্যোক্তাদের সাথে কথা বলেছেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত, প্রতাপ বন্দ্যোপাধ্যায় আরো কয়েকজন। এই বিষয়ে চূড়ান্ত পদক্ষেপ নেওয়া হবে সকলের সাথে আলোচনা করার পর এমনটি জানালেন বঙ্গ বিজেপির সহ সভাপতি প্রতাপ বাবু।