একরাতে চার রোগীর মৃত্যু, অভিযোগ অক্সিজেনের ঘাটতি

dead-body

তেলেঙ্গানার নিজামাবাদ সরকারি হাসপাতালে একরাতে চারজন রোগীর মৃত্যু। জানা যাচ্ছে, তাঁদের মধ্যে তিনজন করোনাক্রান্ত ছিলেন। অক্সিজেনের ঘাটতির জেরেই চার রোগীর মৃত্যু হয়েছে, এমনটাই অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার নিজামাবাদ সরকারি হাসপাতালে। এই অভিযোগের জেরেই তোলপাড় তেলেঙ্গানা। প্রশ্ন উঠছে সরকারি হাসপাতালে কেন এভাবে রোগীকে অবহেলা করা হচ্ছে? যদিও অক্সিজেনের ঘাটতির অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের দাবি, অক্সিজেনের কোনো ঘাটতি ছিল না। বরং শারীরিক অসুস্থতার কারণেই রোগীদের মৃত্যু ঘটেছে।

এই অভিযোগ প্রসঙ্গে হাসপাতালের সুপার ডাঃ নাগেশ্বর রাও বলেছেন, অক্সিজেন ঘাটতির কারণে মৃত্যু-এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ডায়াবেটিস, হাইপারটেনশনের মতো কো-মরবিডের কারণে তিনজন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, এই তিন করোনা রোগীরই যে শ্বাসকষ্ট ছিল, তা অস্বীকার করেননি হাসপাতাল সুপার।

তিনি আরও দাবি করেছেন যে নিজামাবাদ হাসপাতালে অক্সিজেন সরবরাহের জন্য স্বয়ংক্রিয় সেন্ট্রালাইজড সিস্টেম রয়েছে। এছাড়াও, অক্সিজেন সিলিন্ডার খালি হচ্ছে কি না, তা আগাম বোঝার জন্য বিশেষ সেন্সরের ব্যবস্থাপনাও রয়েছে। ফলে অক্সিজেনের ঘাটতিতে কোনও রোগীর মৃত্যু হতে পারে না বলেই বারবার দাবি করছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই অভিযোগের জেরেই তোলপাড় তেলেঙ্গানা। প্রশ্ন উঠছে সরকারি হাসপাতালে কেন এভাবে রোগীকে অবহেলা করা হচ্ছে? যদিও অক্সিজেনের ঘাটতির অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।