অফবিটভাইরাল

খালি গলায় অসাধারণ গান গাইলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

শ্রদ্ধেয়া সন্ধ্যা মুখোপাধ্যায় সঙ্গীত জগতে নিজের জায়গা করে নিয়েছেন তাবড় তাবড় সঙ্গীত শিল্পীদের মধ্যে। তার গানের গলায় বিন্দুমাত্র বোঝা যায়না যে তার বয়স হয়েছে। তার গলায় এখনো মা সরস্বতী বিরাজমান। সকলকে তিনি তাক লাগিয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায় খালি গলায় গান গেয়ে।

সন্ধ্যা মুখোপাধ্যায় জন্ম নিয়েছিলেন পিতা নরেন্দ্র নাথ মুখোপাধ্যায় এবং মাতা হেমপ্রভা দেবীর ঘরে ১৯৩১ সালে ৪ঠা অক্টোবর কলকাতা ঢাকুরিয়া অঞ্চলে। তিনি সবচেয়ে ছোট ছিলেন ছয়টি সন্তানের মধ্যে। সন্ধ্যা মুখোপাধ্যায় সংগীত প্রশিক্ষণ নিয়েছিলেন পন্ডিত সন্তোষ কুমার বসু, অধ্যাপক এ টি কানুন এবং অধ্যাপক চিন্ময় লাহিড়ীর নিকটে। ওস্তাদ বড়ে গোলাম আলি খান, তার পুত্র ওস্তাদ মুনাওয়ার আলী খান পরবর্তীকালে সন্ধ্যা মুখোপাধ্যায়ের গুরু ছিলেন। সন্ধ্যা মুখোপাধ্যায় ১৯৫০ সালে হিন্দি চলচ্চিত্রে গান গাওয়া শুরু করে ছিলেন তারানা চলচ্চিত্রের গান গেয়ে।

তারপর তিনি একজন নেপথ্য গায়িকা হিসেবে কাজ করেছেন ১৭ টি হিন্দি চলচ্চিত্রে। তিনি বাঙালি কবি শ্যামল গুপ্তকে ১৯৬৬ সালে বিয়ে করেন। শুধু তাই নয় তিনি পশ্চিমবঙ্গে আগত উদ্বাস্তুদের জন্য ভারতীয় বাঙালি শিল্পীদের সঙ্গে গণ আন্দোলনে যোগদান এবং তাদের জন্য অর্থ সংগ্রহ করেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন যুদ্ধের হাত থেকে বাঁচাতে। শুধুমাত্র আপনাদের জন্যই সাজানো রইল সন্ধ্যা মুখোপাধ্যায়ের একটি অসাধারণ গানের ভিডিও।

Related Articles

Back to top button