বাজারদরঅর্থনীতি

একধাক্কায় অনেকটা বেড়ে গেলো সোনার দাম, চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে

দুর্গাপুজোর বেশ কিছুদিন আগে অর্থাৎ লকডাউন চলাকালীন সোনা এবং রুপোর দাম বেড়ে গেছে আকাশ ছোঁয়া। কিন্তু সম্প্রতি আস্তে আস্তে সোনা এবং রুপোর দাম অনেকটাই কমে গেছে।বাঙালি নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের হাতের আয়ত্তে চলে এসেছে এই দুই ধাতুর দাম। তবে ফের আস্তে আস্তে আবার বাড়তে চলেছে এই দুই ধাতুর বাজার দর। শনিবার ১০ গ্রাম সোনার দাম ৪৮,৯১০। শুক্রবারের থেকে তা মাচ্র ১০ টাকা বেড়েছে। আজ অর্থাত ৩১ অক্টোবর কলকাতা সহ দেশের বিভিন্ন বড় শহরে সোনার দাম কোথায় গেল এক নজরে দেখে নেওয়া যাক।

সোনার দাম – গতকাল কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৪৮,৯১০ টাকা। শুক্রবার তা ছিল ৪৮৯০০। এর আগে বৃস্পতিবার সোনার দাম অনেকটাই কমে গিয়েছিল।

রুপোর দাম : গতকাল অর্থাৎ শনিবার প্রতি কেজি রুপোর দাম বেড়ে দাঁড়িয়েছে ৬১,০০০ টাকা। মঙ্গলবার তা ছিল ৬০,২০০ টাকা।

কলকাতায় সোনার দাম : গতকাল কলকাতায় ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫২৫২০ টাকা। শুক্রবার যা ছিল ৫২,৫১০ টাকা।

দেশের অন্যান্য শহরে সোনার দাম;-গত পরশু লক্ষ্মী পূজার দিন চেন্নাইতে ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৭,৬০০ এবং ৫১৯৩০ টাকা। অন্যদিকে, মুম্বইতে সোনা র দাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেটে যথাক্রমে ৪৯,৯৫০ এবং ৫০,৯৫০ টাকা। অন্যদিকে, দিল্লিতে সোনার দাম ২২ ক্যারেট ২৪ ক্যারেটে যথাক্রমে ৪৯২০০ এবং ৫২৬৭০ টাকা। বেঙ্গালুরুতে সোনার দাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেটে যথাক্রমে ৪৭৬০০ এবং ৫১৯৩০ টাকা।

Related Articles

Back to top button