রাজ্যনিউজ

বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ, দক্ষিণের এই ৮ জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বঙ্গোপসাগরের উত্তর-পূর্ব দিকে ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ। আর তার জেরে আগামী কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গে। তবে শুধু দক্ষিণবঙ্গেই নয়, ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। আজ পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া পূর্ব-পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের  সম্ভাবনা আছে।

এদিকে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির জেরে দার্জিলিং ও কালিম্পঙে ধস নামার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ও বুধবার ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা আছে উত্তরবঙ্গে। পাশাপাশি মালদহ, দুই দিনাজপুরেও বৃষ্টিপাত হবে। পরিস্থিতি উন্নতির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার থেকে। এছাড়া নদীর জলস্তর বৃদ্ধির সম্ভাবনা আছে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। গতকাল কলকাতার বিভিন্ন জায়গাতে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আদ্রতার সর্বোচ্চ পরিমান ৭৮ শতাংশ। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Related Articles

Back to top button