রাজ্যের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি, এই মুহূর্তে বিশেষ বার্তা আবহাওয়া দপ্তরের

আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার এই তিন জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। আর দার্জিলিং, কালিম্পঙের পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে উঠবে। আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা। তবে বেলা বাড়লে সামান্য বৃষ্টিপাত হলেও হতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৯ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতা শহর জুড়ে বৃষ্টি হয়েছে ১.৯ মিলিমিটার।

এদিকে আগামী রবিবার নতুন করে আরও একটি নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। অন্ধ্র প্রদেশ উপকূলে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে রয়েছে একটি নিম্নচাপ। যদিও এর প্রভাব এখনও পর্যন্ত বাংলায় সরাসরি পড়েনি। তবে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে রবিবার তৈরি হওয়া নিম্নচাপের প্রভাব বাংলায় কতটা পড়ে সেদিকেই নজর রয়েছে আবহাওয়াবিদদের।