মদের হোম ডেলিভারি নিয়ে কি সিদ্ধান্ত নিবে রাজ্য?

মদের হোম ডেলিভারি নিয়ে বুধবার একটি খবর ছড়িয়ে যায় জনসাধারণের মধ্যে। কিন্তু কলকাতা পুলিশের তরফ থেকে পরে জানিয়ে দেওয়া হয় যে ওই খবর মিথ্যে। আগামী বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন ক্ষুদ্র, মাঝারি ও অতি ক্ষুদ্র শিল্পক্ষেত্র হোটেল ও পর্যটন ক্ষেত্রের সঙ্গে যুক্তদের নিয়ে বৈঠকে বসবেন। সেই বৈঠকের শেষে এই মদের হোম ডেলিভারি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন বলে নবান্ন সূত্রে জানা গেছে।

মদের হোম ডেলিভারি নিয়ে বেশকিছু মহল থেকে সরকারের কাছে একাধিকবার আবেদন করা হয়। কারণ মদের সঙ্গে রাজস্বের একটা বড় অংশ জড়িয়ে আছে ফলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগামীকালের বৈঠকে মদের হোম ডেলিভারির প্রসঙ্গ উঠে আসতে পারে বলে নবান্ন সূত্রে খবর।

লকডাউন এর সময় বাড়িতে বাড়িতে আদৌ কি মদ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে তা বৃহস্পতিবার বৈঠকের পর স্পষ্টভাবে জানা যাবে বলে মনে করা হচ্ছে।

বুধবার বিকেলে খবর ছড়ায় যে লকডাউন এর মধ্যে নাকি মদের হোম ডেলিভারি করা হবে। পুলিশের কাছ থেকে পারমিশন নিয়ে হোম ডেলিভারির কাজ শুরু হবে। পুলিশের কাছেও এরকম খবর পৌঁছয়। কিন্তু কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা বলেন ‘খবরটি সঠিক নয়।’