বয়স শুধুমাত্র সংখ্যা, মনের আনন্দে ছেলেবেলার খেলায় মাতলেন গৃহবধূরা

23548

কর্মব্যস্ত জীবনে ছেলেবেলার স্মৃতি কোথাও যেন হারিয়ে যেতে বসেছে। গৃহবধূরা তাদের গৃহকর্ম করতে করতে ছোটবেলায় তারা বন্ধু বান্ধবীদের সঙ্গে ঠিক কী করতেন তা প্রায় ভুলতে বসেছে। নতুন প্রজন্মের ছেলেমেয়েরা তো এখন আপাতত ঘরের মধ্যেই নিজেদের ভালো থাকার রসদ খুঁজে নিতে চেষ্টা করছেন। কারণ চারিদিকে ফাঁকা জায়গার বড় অভাব কংক্রিটের জঙ্গল তৈরি হচ্ছে। মানুষ পৌঁছে যাচ্ছে উন্নতির শিখরে। কিন্তু সমস্ত সুখ স্মৃতি বিসর্জন হতে বসেছে।

আরও পড়ুন:   নিজের চাইতে ১৮ বছরের ছোট এই যুবককে বিয়ে করছেন সুস্মিতা সেন!

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে যে পাড়ার মহিলারা রাস্তার ধারে বসে তারা নিজেদের ছেলেবেলা স্মৃতিতে ফিরে গেছেন। বাড়িতে স্বামীরা না থাকলে গৃহবধূরা যে কতটা অসহায়, তা এই ভিডিওটি থেকেই বোঝা যাচ্ছে। এই ভিডিওটিতে মুক্তির স্বাদ পেয়েছেন গৃহবধূরা। তারা যে প্রচন্ড আনন্দ পেয়েছে তা ভিডিওটি প্রমাণ করছে। গ্রামের বয়স্ক দুজন মহিলা হাতের উপর হাত তুলে দিয়েছে আর আশেপাশের মহিলারা সেই অজুহাতের ওপর দিয়ে ঝাঁপ দিয়েছেন একেবারে মুক্তির ছাপ।

আরও পড়ুন:   শাড়ি ছেড়ে জিন্স পড়ে পাহাড়ের কোলে ডুব দিলেন টলিপাড়ার রানী মা

শাড়ি পড়েও তাদের কোনো অসুবিধা হচ্ছে না। মনে আনন্দ থাকলে কোন কিছুই যে কোনো অসুবিধা করতে পারে না তার প্রমান এনারাই দিয়েছেন। বর্তমানে হয়তো প্রযুক্তি অনেকটাই এগিয়ে গেছে কিন্তু এমনটা দেখা সত্যিই বিরল তাদের এত অসাধারণ আনন্দ। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই হুহু করে ভাইরাল হয়েছে। অনেক মহিলাদের ছোটবেলাকার কথা মনে পড়ছে এমনটাও কমেন্টে জানিয়েছেন।