চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন পেঁয়াজের রস, জানুন সহজ কিছু টিপস

চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন পেঁয়াজের রস, জানুন সহজ কিছু টিপস

চুল পড়ে যাওয়ার সমস্যায় এখন প্রত্যেকেই নাজেহাল। পুরুষ ও নারী নির্বিশেষে সকলেই এই সমস্যায় ভুক্তভোগী। এর জন্য টাকা খরচ করে আপনাকে বিউটি পার্লারে যেতে হবে না। এর জন্য ব্যবহার করুন পেঁয়াজের রস।

১) এক চামচ পেঁয়াজের রস, এক-চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন। চুলের গোড়া শক্ত থাকে। কিছুক্ষণ পরে কোন হার্বাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

২) এক চামচ পেঁয়াজের রস, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নেন। এতে চুল অনেক ভালো থাকে।

৩) বেশ কিছুটা নারকেল তেলের মধ্যে দু’চামচ পেঁয়াজের রস, দু চামচ মেথি ভালো করে ফুটিয়ে নিয়ে ছেঁকে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন। বেশ কিছুক্ষণ রেখে কোন হার্বাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

৪) এক চামচ পেঁয়াজের রস, এক চামচ আমলকির রস ভাল করে মিশিয়ে নিয়ে শুধুমাত্র চুলের গোড়ায় নয় পারলে সারা চুলে ভাল করে লাগিয়ে রেখে দিন। বেশ কিছুক্ষণ পরে শ্যাম্পু করে ফেলুন।

৫) সপ্তাহে অন্তত ৩ দিন এক চামচ পেঁয়াজের রস, এক চামচ নারকেল তেল, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে রাখুন। সকালবেলা যে কোন শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

উপরের এই নিয়মগুলো মেনে চলতে পারলে চুলের সমস্যায় অনেকটা সুরাহা হবে। তবে যাদের সমস্যা উপর থেকে নয় অর্থাৎ ভিতরে মানে শরীরের ভেতরে যদি কোনো শরীর খারাপ থাকে বা কোন রকম হরমোনের সমস্যা থাকে তাহলে চুল উঠবে। এর জন্য ডাক্তারের পরামর্শ নিন।