নিউজরাজ্য

রাজ্যজুড়ে হবে বিরাট বিনিয়োগ, কাজ পাবে ৫ লাখ বেকার যুবক-যুবতী, ঘোষণা মুখ্যমন্ত্রীর

সামনেই 2021 এর ভোট এই ভোটে নিজেদের জমিকে শক্ত করতে উঠে-পড়ে লেগেছেন রাজ্য সরকার। ভোট পাওয়ার জন্য একের পর এক প্রতিশ্রুতি দিয়ে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনই কথা মনে করছে বিরোধীরা। বুধবার এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে আশ্বস্ত করেন কর্মসংস্থানের ব্যাপারে। এই প্রসঙ্গে তিনি বলেন বানতলা, দিঘা, মেদিনীপুরের মতো একাধিক জায়গায় বিনিয়োগ হচ্ছে। এই সমস্ত জায়গায় প্রচুর বেকার যুবক যুবতীরা কাজ পাবে।

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন বানতলায় চর্ম শিল্প করা হবে। চর্ম কারখানায় কমপক্ষে পাঁচ লক্ষ যুবক যুবতীদের কর্মসংস্থান করা হবে। এছাড়াও তিনি মেদিনীপুরের সৌর বিদ্যুৎ প্রকল্পের কথা ঘোষণা করেছেন। জার্মানি এই সৌর বিদ্যুৎ প্রকল্পের জন্য বিনিয়োগ করেছে। সৌর বিদ্যুৎ প্রকল্পে অনেক মানুষের কর্মসংস্থান ঘটবে। দিঘাতেও নাকি নতুন শিল্প করা হচ্ছে সেখানেও মানুষ কাজের সুবিধা পাবে বলে রাজ্য বাসীদের আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের দিক থেকে পশ্চিমবঙ্গ নাকি এক নম্বরে। পশ্চিমবঙ্গের চারিদিকে জঙ্গল সমুদ্র পাহাড় বিস্তার করে আছে তাই এখানে পর্যটন শিল্পের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া তিনি সবুজসাথী প্রকল্প, সবুজশ্রী প্রকল্পের কথা উল্লেখ করেন। পরিবেশ রক্ষার জন্য পশ্চিমবঙ্গ সরকার নানা প্রকল্পের উদ্ভাবন ঘটাতে ইচ্ছুক বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এখানেই শেষ নয় তিনি আবারও বলেছেন দীঘায় যে ল্যান্ডিং স্টেশন হচ্ছে সেই ল্যান্ডিং স্টেশন এর জন্য প্রায় এক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে জিও।

তবে বিরোধীদের মতে ভোট মঞ্চে নিজেদের ভোট বাক্স শক্ত করতেই মুখ্যমন্ত্রী এই সমস্ত প্রকল্পের ঘোষণা করেছেন। তবে ওয়াকিবহাল মহলের মতে মুখ্যমন্ত্রী এই সমস্ত কর্মসংস্থান আবার নতুন প্রকল্পের উদ্ভাবন এর কথা বলে পরোক্ষভাবে বিরোধীদেরই জবাব দিলেন।

Related Articles

Back to top button