অফবিটভাইরাল

বাচ্চা মুরগিকে খেতে এগিয়ে আসছে ক্ষুধার্ত সাপ, সন্তানের প্রাণ বাঁচালো মা মুরগি, তুমুল ভাইরাল ভিডিও

সন্তান যত বড়ই হোক না কেন চূড়ান্ত বিপদের সময় বা শারীরিক অসুস্থতার সময় একজনের কথাই মনে পড়ে সেটি হল “মা”। সব সন্তানই জানে বিপদের সময় পাশে কেউ না থাকলেও সবসময়ের জন্য যেকোনো পরিস্থিতিতে একমাত্র পাশে পাওয়া যায় মা কেই। কারণ ‘মা’ই হল এমন একজন যে তার সন্তানদের কোনরকম অসহায়তার বা বিপদের সম্মুখীন হতে দেয় না, তার বদলে যত বড়ই বিপদ হোক না কেন নিজের জীবনের পরোয়া না করে সন্তানের সামনে কঠোর ভাবে দাঁড়িয়ে থাকে। মানুষই হোক বা জীবজন্তু, মায়ের ভূমিকা সব জায়গাতেই সমান।

সম্প্রতি এমনই চূড়ান্ত বিস্ময়কর একটি ভিডিও বিপুলভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা যাচ্ছে শিকার উল্টে শিকারীকে তাড়া করছে। কিন্তু ভাবনার বিষয়টা সেখানেই যখন দেখা যাচ্ছে এখানে শিকারি হচ্ছে একটি বিরাট আকারের বিষধর সাপ এবং শিকার হচ্ছে একটি সামান্য মা মুরগি। ভিডিওটিতে দেখা গেছে একটি বড় মাপের বিষধর সাপ বাচ্চা মুরগিকে শিকার করার জন্য যখনই এগিয়ে যাচ্ছে আস্তে আস্তে তার দিকে, তৎক্ষণাৎ মা মুরগিটি নিজের জীবনের পরোয়া না করে নির্ভয় ঝাঁপিয়ে পড়ছে সাপটির উপর এবং দানা ঝটপটানি সাহায্যে চেষ্টা করছে তার বাচ্চার থেকে সবথেকে দূরে রাখার। দেখলেই যেন গা শিউরে ওঠে, যেখানে মা মুরগিটি জানে এই বড় সাপটি নিমেষের মধ্যে তাকে ধরাশায়ী করে দিতে পারে কিন্তু তবুও নিজের জীবনকে বাজি রেখে চেষ্টা করছে লিয়ে যাচ্ছে নিজের সন্তানকে রক্ষা করার। এবং এও দেখা গেছে অবশেষে মুরগিটি সফল হয়েছে বিষধর সাপটিকে সেখান থেকে তাড়াতে। সামান্য একটি মুরগির এমন সাহসিকতা যেমন মানুষকে অনুপ্রাণিত করেছে তেমন অগণিত মানুষের মনে বিস্ময়ের সৃষ্টি করেছে।

এখনকার সময়ে সোশ্যাল মিডিয়া হচ্ছে ঠিক ঠাকুরমার ঝুলির মত। যেন সবকিছু গল্প এখানে আছে আমরা যখনই যা কিছু দেখতে চাই বা কোন বিষয়ের সম্বন্ধে জানতে চাই বা নতুনত্ব কোন এইরকমই বিস্ময়কর ভিডিও দেখতে চাই সবকিছুই যেন নিমেষে আমাদের সামনে হাজির করে দেয় সোশ্যাল মিডিয়া।

Related Articles

Back to top button