গরম জলের কড়াইয়ের ভেতরে বসে ধ্যান করছে খুদে ছেলে, ভাইরাল ভিডিও

32

একি কাণ্ড! ফুটন্ত গরম জলের মধ্যে কোনো হেলদোল ছাড়াই বসে রয়েছে এক ছোট্ট ছেলে। তাকে ঘিরে ভিড় করে রয়েছে সাধারণ মানুষ। সকলের চোখে অবাক দৃষ্টি। কি করে সম্ভব এটি? কোন অলৌকিক শক্তির বলে এভাবে একজন জলজ্যান্ত মানুষ ফুটন্ত গরম জলে বসে থাকতে পারে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া মাত্রই ভাইরাল হয়ে পড়েছে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বিরাট উনুনে বসানো রয়েছে একটি বড় লোহার কড়াই। তার মধ্যে ফুটন্ত জলের মধ্যে হাত জোড় করে বসে রয়েছে 7 থেকে 9 বছরের ছোট শিশু। জলের ওপরে কিছু ফুল ভাসমান অবস্থায় দেখা যাচ্ছে। শিশুটির মুখে কোন ধরনের অস্বাভাবিকত্ব নেই। ভিডিওটি দেখে মনে হচ্ছে এটি কোন সামাজিক অনুষ্ঠান কিংবা ধর্মীয় মেলা থেকে রেকর্ড করে পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন:   সুন্দরবনে দেখা মিলল দুর্লভ প্রজাতির উড়ন্ত সাপ, তুমুল ভাইরাল ভিডিও

ইতিমধ্যেই দুই মিলিয়নের বেশি মানুষ ভিডিওটি দেখে ফেলেছে। তবে তাদের মধ্যে অনেকে দাবি এটি এডিটের কারসাজি। আবার অনেকে এই ঘটনাটিকে সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দিয়ে দাবি করেছেন হয়তোবা কড়াইটি অনেকটা বড় এবং নিচের দিকে ফাপা যার ফলে নিচে কোন কিছুর অবলম্বনে বসে রয়েছে ছেলেটি এবং উপরে ভাসমান জিনিসপত্র কোনরূপ অবলম্বনের দ্বারাই তুলে ধরা হয়েছে।

এছাড়াও কিছু কিছু মানুষ দাবি করেছেন যে জলের মধ্যে এয়ার পাম্প বসিয়ে জলটিকে ফুটন্ত অবস্থায় দেখানোর চেষ্টা করা হয়েছে। কমেডিয়ান ভরুন গ্রুভার এদিন ভিডিওটি পোস্ট করে ক্যাপশন দেন,”এভরি রিলিজিয়ান ইউজেস সাইন্স টু মেক পিপল বিলিভ ইন রিলিজিয়ান”। কিছু কিছু অসাধু মানুষ বিজ্ঞানের ব্যবহারের মাধ্যমে ধর্মের দোহাই দিয়ে এভাবে মানুষ ঠকিয়ে ধর্মব্যবসা চালাচ্ছেন বলে তার দাবি।