করোনা সংক্রমনের নিরিখে নজির গড়লো ভারত, একদিনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়াল

একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মাঝেই প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। করোনা সংক্রমণের দিক থেকে সারা বিশ্বের সব দেশের মধ্যে প্রথম তিনে ছিলো ভারত। করোনা সংক্রমণ রোখার জন্য মার্চ মাসের শেষের দিকেই রাতারাতি দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেন মোদি সরকার। কিন্তু টানা দুমাসের লকডাউনে দেশের অর্থনীতি ভেঙে পড়লেও রাশ টানা যায়নি করোনা সংক্রমণে।

কিন্তু বিশ্ব সংক্রমণের নিরিখে এবার ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে এসে গেছে ভারত। সব মিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪১ লক্ষ ১৩ হাজার ৮১১ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯০হাজার ৬৩২ জন। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৮০ হাজার ৮৬৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭০,৬২৬।

এমনকি গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৬৫ জনের। দেশে গত সপ্তাহে যে হারে করোনার সংক্রমণ বেড়েছে তাতে রীতিমত আতঙ্কিত সাধারণ মানুষরা। আর গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৯২ হাজার ৬৫৪। ফলে সব মিলিয়ে এখনো পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৮৮ লক্ষ ৩১ হাজার ১৪৫।

এরমধ্যে সবথেকে বেশি করোনা আক্রান্ত রয়েছে মহারাষ্ট্র এবং দিল্লিতে। শনিবার মহারাষ্ট্রে করোনায় সংক্রমিত হয়েছেন ২০,৮০১ জন৷ রাজ্যে মোট করোনা সংখ্যা দাঁড়িয়েছে ৮,৮৩,৮৬২। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬,২৭৬। শনিবার দিল্লিতে করোনায় সংক্রামিত হয়েছে ২,৯৭৩ জন৷ সব মিলিয়ে দিল্লি শহরে সংক্রমণের সংখ্যা বেড়েছে ১.৮৮ লক্ষেরও বেশি।