করোনা আক্রান্তের সংখ্যায় রাশিয়াকে ছাপিয়ে বিশ্বে তৃতীয় স্থানে পৌঁছাল ভারত

Corona-Virus

ভারতে করোনার ভাইরাসের সংক্রমণ বাড়ছে। গোটা বিশ্বে সর্বাধিক আক্রান্তের মামলায় ভারত তৃতীয় স্থানে পৌঁছেছে। রবিবার ভারতও রাশিয়াকে হারিয়েছে। আমেরিকা এখন বিশ্বের সবচেয়ে করোনায় আক্রান্ত দেশগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে। এই বিশ্ব সুপার পাওয়ার দেশটিতে করোনার সংখ্যা 29 লক্ষ ছাড়িয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের চেয়ে চারগুণ বেশি মামলা রয়েছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ভারত থেকে দ্বিগুণ মামলা রয়েছে। আর করোনায় মৃত্যুর ক্ষেত্রে আমেরিকা ও ব্রাজিলের পরিস্থিতি সবচেয়ে খারাপ।

ভারতে করোনার মামলার সংখ্যা প্রতিদিন নতুন রেকর্ড স্থাপন করছে। ওয়ার্ল্ড মিটার অনুসারে, রবিবার বিকেল পর্যন্ত ভারতে ১৩,০০০ টি মামলা প্রকাশ্যে এসেছে। আর সারা দেশে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮৭ হাজার হয়ে গেছে। একই সঙ্গে আক্রমণাত্মক সংখ্যায় ভারত রাশিয়াকে পেছনে ফেলেছে। রাশিয়ায় এখন ৬ লক্ষ ৮১ হাজার মামলা আছে।

অন্যদিকে ভারত বলেছে যে তারা আগামী মাসের মধ্যে করোনভাইরাস ভ্যাকসিন চালু করবে। আইসিএমআর ইতিমধ্যে মানুষের মধ্যে করোনার ভ্যাকসিন পরীক্ষা করার অনুমতি দিয়েছে। এই জুলাই থেকে মানবদেহে ভ্যাকসিন পরীক্ষা করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে স্বাধীনতা দিবসে ভ্যাকসিন চালু করা হবে।