পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বড়ো বড়ো কথার যোগ্য জবাব দিলো ভারত

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বড়বড় বচনের মুখোশ খুললেন। অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, পাকিস্তানের মনে রাখা উচিত যে তার মোট জিডিপির 90% ঋণ আছে। এবং ভারতের কথা বলতে গেলে আমাদের আর্থিক প্যাকেজ পাকিস্তানের জিডিপির চেয়ে বড়।

বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, “ভারতের ৩৪ শতাংশ পরিবারের কাছে আর্থিক সাহায্য পৌঁছে দেওয়া জন্য আমরা ভারতকে সাহায্য করতে চাই। আমরা যেভাবে আমদের দেশে গরীব পরিবার গুলোর কাছে সাহায্য পৌঁছে দিয়েছি, সেটার প্রশংসা গোটা বিশ্ব জুড়ে হচ্ছে, আর ভারতকেও সেই পদ্ধতি শেখাতে চাই।” পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এই মন্তব্যের প্রতিক্রিয়া দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

গতকাল, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইট করেছেন যে এক সপ্তাহের মধ্যে আর্থিক সহায়তা না পেলে ভারতে ৩৪% পরিবার ভীষণ সঙ্কটে পরবে। “আমি এই সঙ্কটের সময়ে ভারতকে সাহায্য করতে প্রস্তুত,” তিনি লিখেছিলেন। আমি কীভাবে লোকদের অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারি তা ভারতের কাছে জানতে চাই।

ইমরান খান দাবি করেছেন যে আমাদের প্রযুক্তির প্রশংসা হ’ল আমাদের সরকার সারা বিশ্বজুড়ে 9 সপ্তাহের মধ্যে এক কোটি মানুষকে 120 বিলিয়ন টাকা সরবরাহ করেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী লিখেছেন যে পাকিস্তান সরকার করোনা সঙ্কটে দরিদ্রদের সহায়তা করেছে।

তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রস্তাবটি ভারতের জনগণ খুব একটা পছন্দ করেননি। তার এই টুইটের জবাবে, ভারতীয়রা পাকিস্তানের বর্তমান পরিস্থিতি এবং করোনার বিরুদ্ধে গৃহীত পদক্ষেপের সমালোচনা শুরু করেছে।