বাড়ছে করোনা সংক্রমণ, শীঘ্রই চীনকে ছুঁয়ে ফেলবে ভারত, বলছে বিশেষজ্ঞরা

ভারতে করোনা ভাইরাস দাপট বেড়েই চলেছে দিনকে দিন। পরিস্থিতি ক্রমেই বাড়াচ্ছে উদ্বেগ ।দ্বিগুণ হারে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা তাতে শীঘ্রই চীনকে ছুঁয়ে ফেলবে ভারত আশঙ্কা করছে বিশেষজ্ঞরা।

ইতিমধ্যে দেশে নোভেল করানো ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছুঁই ছুঁই। আরোগ্য সেতু অ্যাপে দেখানো হয়েছে গত চার দিনে তিন হাজারের বেশি দৈনিক নতুন কেসের তিনটি উদাহরণ রয়েছে, যা ভারতের করোনা আক্রান্তের সংখ্যা কে ৫০ হাজারে পৌঁছে দিয়েছে। বিশেষজ্ঞরা মনে করছে এইভাবে চলতে থাকলে খুব দ্রুত চীনকে ছুঁয়ে ফেলবে ভারত।

চীনে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৮২৮৮৭ জন। ভারতে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে চীনকে ছড়াবে বলে মনে করছে। গত নভেম্বরে চীনে ধরা পড়ে করো না । জানুয়ারিতে লকডাউন ঘোষণা হয় চীনে এবং মার্চে লকডাউন তুলে নেওয়া হয়।

লকডাউন চলাকালীন চিনে করোনা আক্রান্তের কেস থাকতো প্রতিদিন ১০০০ থেকে ৩০০০ জন। ১৮ ফেব্রুয়ারি পর থেকে চীনে নতুন করে ১০০০ বেশি কেস মেলেনি। ৬ মার্চ পরে মাত্র একদিন ১০০ বেশি কেস ধরা পড়ে। চীনে করোনায় মৃত্যু হয়েছে ৪৬৩৩ জন। বিশেষজ্ঞরা বলছেন, ভারতের যে হারে করোনা সংক্রমণ বাড়ছে তাতে চীন থেকে কয়েক পা পিছনে ভারত।