নিউজদেশ

আরও ২৩ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিলো ভারতীয় রেল

চলতি বছরের একেবারে গোড়ার দিক থেকে বন্ধ হয়ে রয়েছে লোকাল ট্রেন যাতায়াত।বারবার বৈঠক করার পরেও লোকাল ট্রেন যাতায়াত সচল করা যায়নি।কিছু স্পেশাল ট্রেন দিয়ে কিছু বিশেষ সময় পর্যন্ত যাতায়াত করতে পারছে। এরই মধ্যে পালিত হলে দুর্গোৎসব। কিন্তু এখনো রেল চলাচল একেবারেই অনড়।তবে দীপাবলি এবং ছট পূজা উপলক্ষে আরো ৪৬ টি স্পেশাল ট্রেন চালানোর কথা ঘোষণা করতে চলেছে রেল মন্ত্রক। তবে এই সমস্ত ট্রেন যাত্রা করার আগে যাত্রীদের আসন সংরক্ষণ করতে হবে।না হলে এই স্পেশাল ট্রেন গুলিতে যাত্রা করতে পারবেন না আপনি।

দীপাবলি এবং ছট পুজোর জন্য স্বাভাবিকভাবেই টিকিটের চাহিদা ক্রমশ বাড়ছে। এমন অনেক মানুষ আছেন যারা এই সময় বাড়ি ফিরে আসেন। অতিরিক্ত ভিড় সামাল দেওয়ার জন্য স্পেশাল ট্রেন চালানোর কথা ঠিক করা হয়েছে।১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত এই ট্রেনগুলি চলাচল করবে। এর ফলে যাত্রীদের কিছুটা নিয়ন্ত্রণ করা হবে বলে মনে করা হচ্ছে।

পূজার মরশুমে এই বাড়তি সুবিধা পাওয়া বেশ খানিকটা স্বস্তি রয়েছেন সাধারণ মানুষ জন। তবে স্পেশাল ট্রেন বলে যে ভাড়া বেশি নেওয়া হবে তা কিন্তু নয়। সাধারণ মানুষদের সুবিধার জন্য একেবারে ন্যূনতম ভাড়া বেঁধে দিয়েছে রেল।রেলের নির্দিষ্ট জায়গা থেকে এই সমস্ত ট্রেনের বুকিং করা হবে বলে জানানো হয়েছে। এই সমস্ত স্পেশাল ট্রেন যাত্রা করবে কলকাতা, পাটনা, বারানসি এবং লখনৌ থেকে।

Related Articles

Back to top button