‘কই মিল গেয়া’ সিনেমাতে ‘জাদু’র চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেতা

164

নব্বই দশকের “কই মিল গায়া” (koi mil Gaya) ছবির কথা মনে নেই এমন লোকের সংখ্যা খুব কম। তবে এই ছবিতে অন্যান্য চরিত্রের তুলনায় দর্শকের মনে যে চরিত্র গেঁথে আছে সেটি হল জাদু। জাদু চরিত্রের অভিনয় আজীবন মনে থাকবে দর্শকের। কিন্তু জানেন কি কোন অভিনেতা ফুটিয়ে তুলেছিলেন জাদু চরিত্র? তিনি ইন্দ্রপতন পুরোহিত (indrapatan purohit)।

বড় পর্দায় এক অতি পরিচিত মুখ ইন্দ্রপতন। বেশ কয়েকটি ধারাবাহিক ও সিনেমায় অভিনয় করলেও তার জীবনের মাইলস্টোন ছিল “কোই মিল গ্যায়া”। এই ছবিতে আসল চরিত্র জাদু কে নিজের মধ্যে গেথে নিয়েছিলেন ইন্দ্রপতন। কয়েক কিলো গ্রামের ভারী পোশাক আর কস্টিউম পড়ে দক্ষতার সঙ্গে অভিনয় করেছিলেন তিনি। অথচ আশ্চর্যের বিষয় তার মুখ একটি বারের জন্যও দেখা যায়নি ছবিতে।

আরও পড়ুন:   Rachana Banerjee: ফেসবুক লাইভে এসে গরিবের পেটে লাথি মেরে শাড়ির ব্যাবসা করছেন রচনা ব্যানার্জী! নিন্দার ঝর সোশ্যাল মিডিয়ায়

গোটা ছবিজুড়ে জাদুর দাপট ছিল সব থেকে বেশি। শোনা যায় পরিচালক প্রায় 40 জনের অডিশন নিয়েছিলেন জাদুকে বাছবার জন্য। পরে ইন্দ্রপতন কে চরিত্রের জন্য মানানসই বলে মনে হয়েছিল পরিচালকের। প্রায় এক বছরের প্রচেষ্টায় জাদুর কস্টিউম বানানো হয়েছিল। কষ্টের বানিয়েছিলেন অস্ট্রেলিয়ার বিখ্যাত সব ফ্যাশন ডিজাইনাররা। পোশাকের ওজন 15 কেজি। ছবিতে হৃত্বিক রোশন,(hrithik Roshan)প্রীতি জিন্টা (preity zinta) রাকেশ রোশন(Rakesh Roshan) ,রেখাদের (Rekha) মত তাবড় তাবড় অভিনেতারা থাকলেও সকলের নজর ছিল জাদুর দিকেই।

আরও পড়ুন:   শাহরুখকে কবরস্থ করে কীভাবে অস্থি বিসর্জন দেন করিনা!

ছবিতে অভিনয়ের জন্য বহু পুরস্কারে ভূষিত হয়েছিলেন ইন্দ্রপতন। বলা যেতে পারে তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল জাদু ছবিটি। বক্স অফিসে 823 কোটির ব্যবসা করে “কোই মিল গ্যায়া”। ছবিটি এখনো মানুষের কাছে সমধিক জনপ্রিয়তা পায়। বারবার জনসমক্ষে জাদুর প্রশংসা করেছেন পরিচালক রাকেশ রোশন