আইপিএল সম্ভব নয় 15 এপ্রিল, বললেন রাজীব শুক্লা

15ই এপ্রিল থেকে আইপিএল সম্ভব নয় । Covid-19 এর দাপটে কূলহারা বিশ্ব। লকডাউন চলছে দেশে, গৃহবন্দী সকলেই এবং সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখার জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের তরফ থেকে আবেদন করা হচ্ছে। এই সংকটময় মুহূর্তে আপাতত বন্ধ রয়েছে 15 এপ্রিল পর্যন্ত ভারতের জনপ্রিয় ক্রিকেট প্রিমিয়ার লিগ আইপিএল। এরপরে কি শুরু হতে পারে আইপিএল? তা নিয়ে প্রশ্ন করা হলে সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দিলেন আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা।

গত 11ই মার্চ ভারতে বিদেশিদের প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করে কেন্দ্র সরকার। আগামী 15 ই এপ্রিল পর্যন্ত তা কার্যকর করে। আপাতত বন্ধ রয়েছে ভিসা এবং ফ্লাইট। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে তবে কি বিদেশিদের অংশগ্রহণ ছাড়াই এবারের আইপিএল। এমনকি ফাঁকা গ্যালারিতে কি আইপিএল? রাজীব শুক্লা বলেন, ‘এখন যা পরিস্থিতি তাতে ম্যাচ হওয়ার কোন সম্ভাবনা নেই। আর বিদেশিদের এ দেশে আসা ও সম্ভব নয়।’

রাজীব শুক্লা সংবাদ সংস্থাকে জানান, ‘আইপিএল এর জন্য কোন প্রস্তুতি হয়নি। এখন আমাদের অগ্রাধিকার করোনার বিরুদ্ধে লড়াই। মানুষের প্রাণ বাঁচাতেই গুরুত্ব দিচ্ছি। তবে সবকিছু সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। দেখা যাক সরকার কি সিদ্ধান্ত নেয়। আমরা সরকারের সিদ্ধান্ত মেনে চলবো। কানে আসছে যে লকডাউন এর মেয়াদ বাড়বে। এই পরিস্থিতিতে 15 এপ্রিল থেকে আইপিএল হওয়া একেবারেই অসম্ভব।