মাদক মামলায় নাম না জড়িয়ে কেদারনাথ ভ্রমণ করছেন জাহ্নবী-সারা

9

একজন খান বংশোদ্ভুত অন্যজন কাপুর, কিন্তু গন্তব্য দুজনের এক জায়গা। বলিউডের নতুন প্রজন্মের দুই গ্ল্যামারাস অভিনেত্রী তথা সারা আলি খান ও জাহ্নবী কাপুরের যাত্রা পথ থেমেছে বাবার দ্বারে, অর্থাৎ কেদারনাথ ধামে। দুর্গম রাস্তা পেরিয়ে দুই নায়িকা এখন উত্তরাখণ্ডে।

সারা ও জাহ্নবীর কেদারনাথ দর্শনের ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সারা আলি খানকে প্রায় সময় বিভিন্ন ধর্মীয় স্থানে ঘুরতে দেখা যায়। কখনো তিনি মসজিদের বাইরে ঘুরে বেড়িয়েছেন তো কখনো মন্দিরের অন্দরে, কখনো সমুদ্রে তো কখনো পাহাড়ের সীমানায়।

আরও পড়ুন:   কেঁচো খুঁড়তে বেড়িয়ে এল কেউটে, সুশান্ত মামলার পিছনে গভীর ষড়যন্ত্র, এবার তদন্ত করবে NIA!

একদিকে বলিউড যখন গত বছরের মতন ফের মাদক মামলায় জর্জরিত, যেখানে কিং খানের পুত্র মাদক মামলায় জেলার ঘানি টানছে সেখানে এই দুই নতুন প্রজন্মের অভিনেত্রী রয়েছেন অন্য মুডে। গত বছর সারা আলি খান নিজেও মাদক মামলায় নিজের নাম জড়িয়ে ফেলেন, কিন্তু এই বছর তিনি একেবারে মুক্ত। দুই বান্ধবীর তীর্থ যাত্রা দেখে বেশিরভাগ মানুষের মত, গোটা বলিউড যখন নিঃশব্দ লড়াই চালাচ্ছে আরিয়ান খানকে জেল থেকে বের করার জন্য এবং তারা সফলও, সেখানে এই দুই সমবয়সী অভিনেত্রী বাবার ধামে সোজা উত্তরাখণ্ড!

আপনি কি জানেন কেদারনাথ যাওয়ার আদর্শ সময়? এই কেদারনাথ মন্দিরটি কেবল এপ্রিল মাসের শেষ থেকে কার্তিক পূর্ণিমা অবধি খোলা থাকে। এখন চলছে কার্তিক মাস। হয়তো আপনার জানেন যে মহাভারতে কেদারনাথ মন্দিরের উল্লেখ আছে। এটি একটি জ্যোতির্লিঙ্গ। কথিত আছে, পাণ্ডবরা এখানে তপস্যা করে শিবকে তুষ্ট করেন। সেই আদি যুগ থেকে কেদারনাথ দর্শনের জন্য বহু প্রান্ত থেকে বহু মানুষ ছুটে আসেন। অনেকে হয়তো মন্দির পর্যন্ত পৌঁছতে পারেন না, সম্প্রতি উত্তরাখণ্ডের অ্যাক্সিডেন্টের খবর প্রকাশ্যে এসেছে, এরপরেও কেদারনাথ ধাম বা বাবার ধামের মহিমা কমে নি। এখনও বহু সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ ছুটে যান এই মহা তীর্থ ক্ষেত্রে।