প্রযুক্তি

নতুন বছরে জিও গ্রাহকদের জন্য সুখবর, আবার চালু হল ৪৯৯ টাকার প্ল্যান, মিলবে দৈনিক ২জিবি ডেটা

গত বছরের ডিসেম্বর মাসে প্রতিটি টেলিকম সংস্থা রিচার্জ রেট বাড়িয়ে দেয়। একবারে প্রায় ২০ শতাংশ দাম বাড়িয়ে দেওয়া হয়। যার ফলে স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ অসন্তুষ্ট হন। বর্তমানের দুর্মূল্যের বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের পাশাপাশি ফোন ব্যবহারের জন্যও অধিক টাকা খরচ করতে হলে স্বাভাবিকভাবেই তার ফলে অসুবিধার সম্মুখীন হতে হবে। আজকাল প্রায় প্রতিটি মানুষই নিজের ফোনের ওপর অনেকাংশে নির্ভরশীল, সুতরাং তার খরচ বাড়লে সেটি অবশ্যই চিন্তার বিষয়।

তবে জিও গ্রাহকদের জন্য রয়েছে সুখবর! ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান আবার ফিরিয়ে আনতে চলেছে জিও। এই প্ল্যানের মাধ্যমে জিও গ্রাহকরা যে সুবিধালাভ করবেন অন্য টেলিকম সংস্থার গ্রাহকদের সমান সুবিধা লাভ করতে গেলে অধিক খরচ করতে হবে। ৪৯৯ টাকার এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন, পাশাপাশি দৈনিক ১০০ এস‌এম‌এস ও আনলিমিটেড কলিং সুবিধা রয়েছে। ২ জিবি ডাটা শেষ হয়ে যাওয়ার পর নেটের স্পিড কমে গিয়ে থাকবে ৬৪ কেবিপিএস। এই রিচার্জ প্ল্যানের মাধ্যমে জিও সিনেমা, জিও টিভি, ডিজনি+হটস্টার প্রভৃতি অ্যাপ বিনামূল্যে ব্যবহার করা যাবে।

আরও পড়ুন:   খরচ মাত্র ৭ টাকা, একবার চার্জ দিলেই ১০০ কিমি ছুটবে এই বাইক

এছাড়াও, জিও আরো দুটি নতুন ডেটা প্ল্যান আনার ঘোষণা করেছে। একটি ২৪৯ টাকার ও আরেকটি ২৯৯ টাকার। এই দুই লাইনের মাধ্যমে গ্রাহকেরা দৈনিক ২ জিবি ডেটা লাভ করবেন। ২৪৯ টাকার প্ল্যানের বৈধতা ২৩ দিন এবং ২৯৯ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন। দৈনিক ১০০ এস‌এম‌এস ও আনলিমিটেড কলিং সুবিধাও থাকতে চলেছে এই প্ল্যানে।

আরও পড়ুন:   আর একশোটি এসএমএস বিনামূল্যে নয়, এই পরিষেবা শীঘ্রই বন্ধ করছে ট্রাই

অপরদিকে, জিওর ২৫৪৫ টাকার প্ল্যানে গ্রাহকেরা এবার থেকে আরো ২৯ দিন বেশি ব্যবহার করার বৈধতা পাবেন। যদিও বিএস‌এন‌এল এর তুলনায় কম দামে অতিরিক্ত ৯০ দিন ব্যবহার করার সুযোগ প্রদান করছে, অর্থাৎ বিএস‌এন‌এল-এর বার্ষিক রিচার্জ প্ল্যান প্রায় ১৫ মাস ব্যবহার করা যাবে। জিওর ২৫৪৫ টাকার অর্থাৎ বার্ষিক রিচার্জ প্ল্যানে অতিরিক্ত দিন যুক্ত করে এক বছর ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। প্রথমে বলা হয়েছিল যারা ২রা জানুয়ারি, ২০২১-এর মধ্যে রিচার্জ করবেন তারাই শুধুমাত্র এই সুযোগ পাবেন, পরবর্তীতে সময়সীমা বাড়িয়ে ৭ই জানুয়ারি, ২০২১ করা হয়।

আরও পড়ুন:   মাত্র ২০০০ টাকায় মিলছে ইলেকট্রিক স্কুটার, কি কি সুবিধা পাওয়া যাবে? জানুন

Related Articles

Back to top button