এখন অনলাইন মুদি ব্যবসা শুরু করল জিও

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড অনলাইনে মুদি পরিষেবা চালু করেছে। এক্ষেত্রে, ভারতের শীর্ষস্থানীয় দুটি সংস্থা অ্যামাজন এবং ফ্লিপকার্ট এই সংস্থাটিকে চ্যালেঞ্জ জানিয়ে অনলাইন জিওমার্ট চালু করে। মুকেশ আম্বানির অনলাইন মুদি উদ্যোগ, জিওমার্ট সারা দেশে 200 শতাধিক শহরে পরিষেবা চালু করছে। মহারাষ্ট্রের মুম্বই, থানায় এবং কল্যাণে পাইলট প্রকল্প চালু করার পরে সংস্থাটি এই উদ্যোগ নিয়েছে।

ফেসবুকের ডিজিটাল ইউনিট (ফেসবুক ইনক) বাণিজ্যিক শহর মুম্বাইয়ে একটি ট্রায়াল ভিত্তিতে পরিষেবাটি চালু করার পরে রিলায়েন্সের জিও প্ল্যাটফর্মে ৯.৯ শতাংশ শেয়ারের জন্য ৫৭০ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।

তবে সংস্থাটিতে পিন কোড সহ অর্ডার নেওয়ার জন্য প্রাক-রেজিস্টার সিস্টেম প্রবর্তন করার ঘোষণা দেওয়ার পরেও সংস্থাটি এখন কোন শহরগুলিতে বিতরণ প্রক্রিয়া চলছে তা বিস্তারিতভাবে জানায়নি। ওয়েবসাইট অনুসারে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা এবং অন্যান্য মেট্রো শহরে পরিষেবা চালু হচ্ছে।

মুদি সামগ্রীর পাশাপাশি, জিওমার্ট ব্যক্তিগত যত্ন, হোম কেয়ার এবং শিশুর যত্নের পণ্যও সরবরাহ করবে। নির্দিষ্ট কিছু পণ্যের ক্ষেত্রেও পাঁচ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করা হয়েছে। ওয়েবসাইট অনুযায়ী, জিওমার্ট অর্ডার দেওয়ার দুই দিনের মধ্যে পণ্যটি সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে সরবরাহে আরও কিছুটা সময় লাগতে পারে।