‘জেহ’ নয় সইফিনা নিজের ছোট ছেলের নাম রেখেছেন এই মোঘল সম্রাটের নাম অনুসারে!

11

সইফ আলি খান এবং করিনা কাপুরের প্রথম সন্তানের নাম তারা খুব শখ করে রেখেছিলেন তৈমুর। তুরস্কের এক স্বৈরাচারী শাসক তৈমুর লঙের নামের কথা মাথায় রেখে নেটিজেনরা বলতে থাকেন সইফিনার এই নামটা সন্তানের জন্য বাছা একেবারেই উচিত হয়নি। তাই দ্বিতীয় সন্তানের জন্মের পর করিনা এবং সইফ তাঁদের দ্বিতীয় সন্তান কে যে শুধুমাত্র সোশ্যাল মিডিয়া থেকে আড়ালে রেখেছেন তা নয়, দীর্ঘ সময় তাঁর নামও সামনে আনতে দেননি।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন করিনা কাপুর। সইফ হয়েছেন দ্বিতীয় পক্ষের দ্বিতীয় সন্তানের বাবা। দ্বিতীয় সন্তান জন্ম নেবার পর থেকে তাকে নিয়ে উৎসাহের শেষ নেই নেটবাসীদের।

আন্তর্জাতিক নারী দিবসের দিন দ্বিতীয় সন্তানের ঝলক প্রকাশ্যে এনেছিলেন করিনা। গত মাসেই সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে যায় সইফ-করিনার ছোট ছেলের নাম। করিনা কাপুরের বাবা রণধীর কাপুর ভুলবশত একটি ইনস্টাগ্রাম পোস্টে ছোট নাতির নাম লিখে ফেলেছিলেন। তাড়াতাড়ি সেটি ডিলিট করে দেন। কিন্তু সেই স্ক্রিনশটটি ভাইরাল হয়ে যায়। পরে মুম্বইয়ের এক সংবাদপত্রকে সাক্ষাৎকারে রণধীর বলেছিলেন, ‘করিনা এবং সইফের ছোট ছেলের নাম জেহ রাখা হয়েছে। প্রায় এক সপ্তাহ আগে এই নামটা ঠিক করা হয়।’

গত সোমবার প্রকাশিত হয়েছে করিনা কাপুরের লেখা প্রেগন্যান্সি বাইবেল। আর সেখানেই দেখা গেল ছোট ছেলের নামটি জেহ বলেই করিনা বারবার উল্লেখ করেছেন। তবে লাস্ট লাইনে ছবির ক্যাপশনে লেখা হয়েছে জাহাঙ্গীর আলি খান নামটি। এই নামটির উৎপত্তি ফরাসি ভাষা থেকে। জাহান শব্দের অর্থ হল বিশ্ব। আর জাহাঙ্গীর মানে হল এই বিশ্বের রাজা। মুঘল সম্রাট আকবরের পুত্রের নামও ছিল জাহাঙ্গীর।

আরও পড়ুন:   ব্ল্যাক স্কার্টের ফাঁকে উঁকি দিচ্ছে থাই, ঝিলিকের বোল্ড লুকে ফিদা সাইবারবাসীরা