Homeবিনোদনসৌরভ গাঙ্গুলীর বায়োপিকে মিলল সম্মতি, স্ত্রী ডোনার চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী করিনা...

সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে মিলল সম্মতি, স্ত্রী ডোনার চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী করিনা কাপুর খান

কিছু মাস আগেই দাদা সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) নিজে কনফার্ম করেছিলেন যে তার বায়োপিক এবার আসতে চলেছে বড় পর্দায়। এর আগে অনেকবার দাদা সৌরভ গাঙ্গুলীর বায়োপিক তৈরি হওয়া নিয়ে নানা রকম জল্পনা দেখা গিয়েছে সংবাদমাধ্যমে। তবে সবকিছুই যে জল্পনা তা নিজের মুখে স্বীকার করে নিতেন দাদা। তবে এবারে নিজে বলেছেন,”হ্যাঁ আমি সম্মতি দিয়েছি”।

বুধবার মহারাজ আরও একবার সেই খবরের সীলমোহর দিয়েছেন। জানা গিয়েছে লাভ ফিলমসর ব্যানারে তৈরি হবে বাঙালির এই আইকনের গোটা জীবন কাহিনী। এই বায়োপিকের বাজেট হতে পারে ২৫০ কোটি টাকা। তেমনি ইঙ্গিত মিলেছে বারবার। দাদার বায়োপিক তৈরি করার জন্য মুম্বাইয়ের বহু প্রযোজনা সংস্থা এগিয়ে এসেছিল তবে দাদা নিজে লাভ রঞ্জনকে সবুজসংকেত দিয়েছেন। মনে করা হচ্ছে ‘পেয়ার কা পঞ্চনামা’র পরিচালকই দাদা সৌরভ গাঙ্গুলীর বায়োপিক তৈরি করবেন। তবে এখন যে লাখ টাকার প্রশ্নগুলি আসছে সেটা হল দাদার ভূমিকায় দেখা যাবে বড় পর্দায়? এবং সৌরভ-পত্নী ডোনা গাঙ্গুলীর চরিত্রে কে অভিনয় করবেন?

এই দুই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দেখা গিয়েছিল দাদার চরিত্রে অভিনয় করার জন্য দাদা নিজে পছন্দ করেছিলেন রণবীর কাপুরকে (Ranbir Kapoor)। তবে এই তালিকায় থাকছে অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan)এর নামও। অভিনেতা রণবীর সিংয়ের অভিনয়ও দাদা সৌরভ গাঙ্গুলির খুব পছন্দ। তবে ইতিমধ্যেই অভিনেতা রণবীর সিং (Ranveer Singh) কবির খানের ৮৩ তে অপর প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিল দেব এর ভূমিকা অভিনয় করেছেন। তাই এত তাড়াতাড়ি সৌরভ গাঙ্গুলীর চরিত্রের জন্য অনেকটাই পিছিয়ে তিনি। আপাতত ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব হিসেবে পর্দায় যে ভাবমূর্তি তিনি গড়ে তুলেছেন তা ভেঙে ফের সৌরভ গাঙ্গুলী হয়ে ওঠার রিস্ক হয়তো প্রযোজনা সংস্থা কোনভাবেই নিতে চাইবে না।

অপরদিকে সূত্র মারফত জানা যাচ্ছে ডোনা গাঙ্গুলীর (Dona Ganguly ( চরিত্রের জন্য প্রথমেই দাদা সৌরভ গাঙ্গুলীর পছন্দ করিনা কাপুর খানকে (Kareena Kapoor Khan)। তবে এই তালিকায় রয়েছে আরও দুই অভিনেত্রীর নাম। উঠে আসছে ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) এবং আলিয়া ভাট (Alia Bhatt) এর নাম। তবে ডোনা গাঙ্গুলী চরিত্রে অভিনয় করছেন তা অনেকটাই নির্ভর করবে কোন অভিনেতা দাদা সৌরভ গাঙ্গুলীর চরিত্রে অভিনয় করছেন তার উপরেই।

বড়পর্দায় ইতিমধ্যেই দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) বায়োপিক। এমএস ধোনির ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। সেই বায়োপিক এর পিছনেও খরচ করা হয়েছিল মোটা অংকের টাকা এবং বিস্তর পরিশ্রম। তাই বলাই যায় সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নির্মাতাদের সামনে একটা বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

পেশাগত জীবনের পাশাপাশি উঠে আসবে ব্যক্তিগত জীবন এবং সৌরভ গাঙ্গুলীর লাভ লাইফ ও। দেখানো হবে ডোনা গাঙ্গুলীর সঙ্গে স্কুল জীবনের প্রেম থেকে শুরু করে বাড়ির অমতে লুকিয়ে রেজিস্ট্রি ম্যারেজ, নাটকীয় বাংলার হয়ে রঞ্জি ফাইনাল অভিষেক, জাতীয় দলের দারুন শুরু করে উপেক্ষিত হওয়া, চার বছর পর লর্ডসে রাজকীয় প্রত্যাবর্তন, টেস্ট অভিষেকের বাজিমাত, বেটিং কেলেঙ্কারি অভিযোগে বিধ্বস্ত ভারতীয় ক্রিকেটারের হাল ধরা সবকিছুই।

MOST POPULAR ARTICLES