Homeবিনোদন‘মহাপীঠ তারাপীঠ’ সিরিয়ালের সেটে কৌশিকী অমাবস্যার পুজো, দেখুন ছবি

‘মহাপীঠ তারাপীঠ’ সিরিয়ালের সেটে কৌশিকী অমাবস্যার পুজো, দেখুন ছবি

“শুভঃ কৌশিকী অমাবস্যা। মা সকলের মঙ্গল করুন”, “জয় মা তাঁরা”, “দারুন উদ্যোগ,একটা স্পেশাল এপিসোড চাই” – এরকমই নানান মন্তব্যে ঠাসা ছিল অভিনেতা সব্যসাচী চৌধুরীর ফেসবুক পোস্টের কমেন্টে সেকশন। ভাবছেন কেন এমন কমেন্ট করছেন জনতা?

আজ হল কৌশিকী অমাবস্যা। কথিত আছে, এই দিন ভক্তকে দেখা দেন মা তারা। কৌশিকী অমাবস্যার দিন তপস্যায় সিদ্ধিলাভ করেছিলেন সাধক বামাক্ষ্যাপা। এদিন মাকে মঙ্গল আরতির পর পাঁচ রকম ফল, পাঁচ রকম মিষ্টি, ক্ষীর দিয়ে দেওয়া হয় শীতল ভোগ। এও কথিত ও বর্ণিত আছে যে কৌশিকী অমাবস্যার দিন তারাপীঠের মহাশ্মশানে শ্বেতশিমূল বৃক্ষের তলায় সাধক বামাক্ষ্যাপা সাধনা করে সিদ্ধিলাভ করেছিলেন । এদিন তারাপীঠে বিশেষ উৎসব হয়। প্রতি বছর এদিন তারাপীঠে বহু ভক্ত আসেন। বেশ ধূমধাম করেই পুজোর আয়োজন করা হয়।

আরো একটি জায়গায় পুজোর আয়োজন হয় বা হচ্ছে। সেটি হল, যারা ছোট পর্দায় সাধক বামাক্ষ্যাপার ধারাবাহিক দেখেন, সেই শ্যুটিং ফ্লোরে।

যিনি ছোট পর্দায় বামাক্ষ্যাপা চরিত্রে অভিনয় করছেন তিনি এদিন মায়ের ছবি দিয়ে ফেসবুক পোস্টে লেখেন, “কৌশিকী অমাবস্যা উপলক্ষে মহাপীঠ তারাপীঠের শুটিং ফ্লোরে প্রতি বছর ছোট্ট করে পুজো করা হয়। এই পুজোর উদ্যোক্তা হলো আমাদের আর্ট ডিপার্টমেন্টের ছোটুদা। সে প্রতি বছর নিজের হাতে পুজো করে এবং আমাদের প্যাঁড়া খাওয়ায়।” বাস্তবে অভিনেতা সব্যসাচী অনেক লড়াই করছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে নিয়ে। বিশেষ বন্ধু হয়ে যাবতীয় দেখভাল করছেন শ্যুটিং এরধ্যেও। এদিন সমস্ত দর্শক, যারা সব্যসাচীর অভিনয় পছন্দ করেন তারা হয়তো ঐন্দ্রিলার সুস্থতাও কামনা করছেন মনে মনে।

MOST POPULAR ARTICLES