Homeবিনোদনবলিউডে পাড়ি দিচ্ছে ‘খড়কুটো’, নতুন দর্শকদের মন ভোলাতে প্রস্তুত সৌজন্য-গুনগুন

বলিউডে পাড়ি দিচ্ছে ‘খড়কুটো’, নতুন দর্শকদের মন ভোলাতে প্রস্তুত সৌজন্য-গুনগুন

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক খড়কুটো। এই ধারাবাহিকের গল্পের টুইস্ট বেশ মেতে উঠেছে। তবে খড়কুটো অনুরাগীদের জন্য রয়েছে এক সুখবর। এই ধারাবাহিকটি ম্যাজিক মোমেন্টস প্রযোজনা সংস্থার তরফ থেকে তৈরি করা হয়েছে। সেই প্রযোজনা সংস্থার কর্ণধার শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এই ধারাবাহিক হিন্দি ও তামিল এই দুই ভাষায় ডাবিং হতে চলেছে।

তবে এবার এখানে কিছু প্রশ্ন থেকে যাওয়া স্বাভাবিক। ধারাবাহিকের গল্প বা চিত্রনাট্যে বড় কোনও পরিবর্তন দেখা যাবে কি না? এ বিষয়ে প্রযোজক জানিয়েছেন ‘‘বড় কোনও পরিবর্তন নেই। অন্য দু’টি ভাষায় তৈরি ধারাবাহিকও বাংলা “খড়কুটো’-কেই অনুসরণ করবে’’, আবার তিনি এও জানিয়েছেন ভাষা আলাদা হলেও হিন্দি এবং তামিল ধারাবাহিকের কাহিনি-চিত্রনাট্যকার থাকছেন লীনা গঙ্গোপাধ্যায়। সংলাপ এবং পরিচালনার দায়িত্ব থাকবেন যথাক্রমে বলিউড এবং তামিল দুনিয়ার পরিচালক। তবে ম্যাজিক মোমেন্ট থাকবে প্রযোজনা সংস্থায়। আর তার সাথে তাদেরকে সাহায্য করার জন্য যুগ্ম প্রযোজনায় থাকবে স্থানীয় প্রযোজনা সংস্থা।

তবে ধারাবাহিক ভিন্ন ভাষায় হলেও অভিনেতা-অভিনেত্রী বাছাই করা হবে সেই ইন্ডাস্ট্রির থেকেই। তবে এ বিষয়ে আরো একটি প্রশ্ন থাকছে। কলকাতার অভিনেতা-অভিনেত্রীরা সেখানে অভিনয়ের সুযোগ কি পাবেন? এ বিষয়ে শৈবাল জানিয়েছেন “অডিশন নেওয়া হচ্ছে। সেখানে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারলে সুযোগ পেতে পারেন তাঁরা”।

তবে প্রযোজক এও জানিয়েছেন যে কলকাতার অভিনেতা অভিনেত্রী না হলেও মুম্বাইয়ের বাঙালি অভিনেতা অভিনেত্রীরা অভিনয়ের সুযোগ পেতে পারেন। এর আগেও ম্যাজিক মোমেন্ট প্রযোজনা সংস্থার “শ্রীময়ী” , “কুসুম দোলা’, ‘ইষ্টিকুটুম’ ভিন্ন ভাষায় ডাবিং হয়েছে। ‘শ্রীময়ী’-এর হিন্দি রিমেক ‘অনুপমা’-তে ‘শ্রীময়ী’ র চরিত্রে অভিনয় করছেন রূপালি গঙ্গোপাধ্যায়। তবে ‘খড়কুটো’-র অভিনেতা-অভিনেত্রী এখনও ঠিক করা হয়নি। কবে থেকে খড় কুটোর ডাবিং দেখা যাবে টেলিভিশন পর্দায়, এই কথায় শৈবাল জানিয়েছেন, সম্ভবত এ বছরেই দেখতে পাওয়া যাবে দু’টি রিমেক ধারাবাহিক।

MOST POPULAR ARTICLES