বিনোদন

Sonu Nigam: প্রেমে হয়েছেন ব্যর্থ, কর্মজীবন হয়নি সুখের, সিনেমার গল্পকে হার মানাবে সনু নিগমের ব্যক্তিগত জীবন কাহিনী

তার সুরের জাদুতে একের পর এক মুগ্ধ করেছেন মানুষকে। হিন্দি,বাংলা,ওড়িয়া, তামিল, তেলেগু সহ একাধিক ভাষায় গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সোনু নিগম,(Sonu nigam) ভারতীয় সঙ্গীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র। আজকের সোনু আর যুবক সোনুর মধ্যে বিস্তর ফারাক। এক সময় জুটেছে শত অপমান,কিন্তু ভেঙে না পড়ে আর তিনি প্রতিষ্ঠিত গায়ক। সোনু ছাড়া অচল বলিউড।

বাবা আগাম কুমার নিগম ও মা শোভা নিগম দুজনেই গানের জগতের মানুষ। তাদের থেকে অনুপ্রাণিত হয়ে সোনু ছেলেবেলা থেকেই সঙ্গীতের প্রতি আকর্ষণ বোধ করে। শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নেন গোলাম মুস্তাফা খানের(Golam mustafa khan) কাছ থেকে। এরপর কিছুদিন আধুনিক গান শেখেন। বাবা-মাকে স্টেজ শো করতে দেখতেন সোনু। তাদের সঙ্গে সঙ্গ দিতেন।। কিন্তু পরিবারে ছিল তীব্র অর্থকষ্ট। গান বাজনা প্রথাগত ভাবে শেখা বিলাসিতা হয়ে গিয়েছিল। পেটের দায়ে গান গাইতে হতো তার বাবা ও মাকে। একটি হারমোনিয়াম ও গিটার কেনার শখ ছিল ছেলের কিন্তু বাবা মা পয়সার অভাবে পূরণ করতে পারেননি সেই ইচ্ছা। স্কুল-কলেজে বেঞ্চ বাজিয়ে চলত গানের অনুশীলন।

আরও পড়ুন:   ইন্ডিয়ান আইডলের আগে গেয়েছেন বাংলা গান, দেবের সিনেমা দিয়েই সফর শুরু পবনদীপ রাজনের

এরপর মুম্বাইতে চলে আসেন সোনু। সেখানে এসে শুরু হয় নতুন স্ট্রাগল। অভিজিৎ (Abhijeet)উদিত নারায়ণ(udit Narayan) কুমার শানুর(Kumar sanu) সঙ্গে চলে জোর টক্কর। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেও হেরে যান সোনু। একটি নতুন গানে প্লেব্যাক করলেও কোনদিন প্রকাশ পায়নি সেই গান। গুলশান কুমারের (Gulshan Kumar)নজরে আসেন সোনু। তিনিই নবাগত কে প্রথম সুযোগ দেন। বেবাফা সানাম (bewafa sanam)ছবিতে আচ্ছা দিল তু নে দিয়া গান(achcha Dil tu ne Diya) সোনুর গাম্ভীর্যপূর্ণ কণ্ঠস্বরের প্রেমে পড়েন সঙ্গীতপ্রেমীরা। আর অতীতের কথা ভাবতে হয়নি সোনুকে। আজ প্রথম সারির সঙ্গীত শিল্পীদের মধ্যে এক নম্বরে সোনু নিগম।

আরও পড়ুন:   প্রয়াত হলেন ‘মন কি আওয়াজ প্রতিজ্ঞা’-র জনপ্রিয় অভিনেতা ঠাকুর সজ্জন সিং

একটি শো করতে গিয়ে কলকাতার মেয়ে মধুরিমা মিশ্রর সঙ্গে আলাপ হয় সোনুর। সাত বছর পর বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। তাদের সুখী সংসারে আগমন ঘটে নিভানের। বিবাহিত জীবনে অনেক অবৈধ সম্পর্কের কথা শোনা গেলেও, ছেলের মুখ চেয়ে একজন সুখী আদর্শবান হাজবেন্ড ও ফাদার হতে বদ্ধ পরিকর সোনু নিগাম।

Related Articles

Back to top button