খেলাধুলা

যে তিন ক্রিকেটারকে দল থেকে ছাঁটাই করা উচিত হয়নি কলকাতা নাইট রাইডার্সের!

গতবছর পারফরমেন্সের দিক থেকে ভালো করলেও তার আশা পূর্ণ হয়নি। হ্যাঁ! আশা পূর্ণ হয়নি রাসেলের। সেই জন্য মনের দিক থেকে তিনি বেশ খানিক হতাশ হয়ে পড়েছিলেন, যার কারণে দলের সঙ্গে কিছুটা হলেও মতবিরোধ দেখা দিয়েছিল। গতবছর টুর্নামেন্টের বিচারে নাইট দের স্থান হয়নি, যার ফলে নতুনভাবে দল গঠন করা যায় কি করে কলকাতা নাইট রাইডার্সরা ভাবতে আরম্ভ করে।

কিন্তু দল গঠনের ফলে পুরনো কিছু সদস্যকে সরিয়ে দেওয়া হয়। এটা নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে, নতুন দল গঠনের জন্য যে প্রাক্তন ক্রিকেটার দের বাদ দেওয়া হয়েছে তা হয়তো কোথাও উচিত ছিল না বলে মনে করা হয়।

গতবছর কে দলের হয়ে প্রথম ব্যাট করবে সেই নিয়ে সমস্যা হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। ক্রিস লিন ছিলেন এমন একজন ব্যাটসম্যান যিনি ২০১৭ সাল থেকে কলকাতা নাইটদের জন্য প্রথম ব্যাট খেলা শুরু করেছিলেন। এবং এরপর থেকে অসামান্য পারফরম্যান্স দিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছিলেন ক্রিস লিন। এরকম অবস্থায় এইরকম ক্রিকেটারকে বাদ দেওয়ার ফলে অনেকাংশে সমস্যা দেখা দিয়েছে বলে জানা যায়।

আনরিখ নোৎজে এবং পীযূষ চাওলা দের বাদ দেওয়া হয়েছে। আনরিখ নোৎজে কে কলকাতা প্রায় কুড়ি লক্ষ টাকা দিয়ে নিয়েছিল দলে। ২০১৮ সালে সাউথ আফ্রিকা টোয়েন্টি ম্যাচে তিনি অসামান্য পারফরম্যান্স দেন যার জন্য তিনি খবরের পাতায় আসেন।

পীযূষ চাওলা যিনি হলেন আইপিএলের একজন অন্যতম স্পিনার। জানা যায় ২০১৪ সালে তিনি আইপিএলে জন্য কলকাতা দলে আসেন। তার অসামান্য পারফরম্যান্স হলো যে তিনি ৭০ টি ম্যাচে ৬৬ টি উইকেট নিয়েছেন। কিন্তু নতুন দল গঠনের ফলে এরকম একজন স্পিনার কে বাদ দেওয়া, আশা স্বরূপ বোঝা যার এই রকম একজনকে দল থেকে বাদ দেওয়ার ফলে কিছুটা হলেও সমস্যার সম্মুখীন হতে কলকাতা নাইট রাইডার্স দলকে।

Related Articles

Back to top button