বড়ো জঙ্গি হানার আশঙ্কা দিল্লিতে, জারি করা হল হাই অ্যালার্ট

একে দিল্লি করোনা ভাইরাসে কাবু, এর ওপর বড়সড় জঙ্গি হামলার আশঙ্কায় কাঁপছে রাজধানী দিল্লি। ভারতীয় গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসীরা রাজধানীতে একটি ভয়াবহ হামলা করার পরিকল্পনা করেছে।

ফলস্বরূপ, রবিবার শহরজুড়ে একটি উচ্চ সতর্কতা জারি করা হয়েছিল। পুলিশকে চরম সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া দিল্লির সার্বিক সুরক্ষা কয়েকবার বাড়ানো হয়েছে। গোয়েন্দা সূত্রে খবর, ইতোমধ্যে চার থেকে পাঁচ জঙ্গিদের একটি দল দিল্লির উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। গোয়েন্দারা জানতে পেরেছেন যে তারা রাস্তা দিয়ে দিল্লিতে প্রবেশের চেষ্টা করছেন।

তবে অন্য একটি সূত্র দাবি করেছে যে নাশকতার উদ্দেশ্যে জঙ্গিরা ইতিমধ্যে দিল্লির কাছে ঘাঁটি স্থাপন করেছিল। যে কোনও সময় তারা গাড়ি বা ট্যাক্সি দিয়ে রাজধানীতে প্রবেশ করতে পারে। এই সংবাদ পাওয়ার পরে, দিল্লি প্রশাসন কোনও ঝুঁকি নিতে চায়নি।

দিল্লি ইতিমধ্যে একটি ডি ফ্যাক্টো দুর্গে পরিণত হয়েছে। নোটিশ জারি করা হয়েছে। এছাড়া পুলিশ ও গোয়েন্দারা দিল্লির বিভিন্ন হোটেল এবং গেস্ট হাউস অনুসন্ধান করছে। শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে চলছে টহলদারি। বিশেষজ্ঞদের মতে, জম্মু ও কাশ্মীরে একের পর এক লড়াইয়ে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর শীর্ষস্থানীয় নেতাসহ অনেক জঙ্গি নিহত হয়েছেন। এরই বদলা নিতেই সন্ত্রাসীরা পাল্টা আক্রমণে দিল্লিকে আঘাত করতে চায়।