পুলওয়ামার ছকেই ফের বড়সড় হামলার ছক লস্কর জঙ্গিদের

নিজস্ব প্রতিবেদন: এক বছর যেতে না যেতেই ফের পুলওয়ামার ছকে হামলা লস্কর জঙ্গিদের। গত বছর ১৪ ফেব্রুয়ারিতেই বিস্ফোরণে কেঁপেছিল কাশ্মীরের পুলওয়ামা। আর সেই জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন কমপক্ষে ৪০ জন সিআরপিএফ জওয়ান।

আর এইবার সেই একই ধাঁচে ফের কাশ্মীরে হামলা লস্কর জঙ্গিদের। পুলওয়ামার ভয়ানক স্মৃতি ফেরাতেই হামলার ছক নিয়ে উত্তর ও মধ্য কাশ্মীরে জারি হয়েছে হাই অ্যালার্ট। ইতিমধ্যেই লাদাখে সীমান্তে উত্তেজনা চরমে। ভারতের নজর মূলত ওই দিকে,আর সেই সুযোগেই জম্মু ও কাশ্মীরে ফের হামলার ছক।

জানা যাচ্ছে, পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মদতেই এই কার্যকলাপ বেড়েছে। সূত্রে খবর, দিল্লি বা কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষা হচ্ছে, এর জেরে দিল্লি, কাশ্মীর সহ বিহারে জারি হয়েছে লাল সতর্কতা।

কাশ্মীর সীমান্ত দিয়ে ২০ জন জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। আর তাদের সাহায্য করতেই বারংবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করছে পাক সেনা। এদিকে সেনার আশঙ্কা সত্যি প্রমাণিত করেই ইতিমধ্যেই কাশ্মীরে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার করেছিল ভারতীয় সেনারা। তাতে ৬০ কিলো বিস্ফোরক ছিল।

গোপন সূত্রে খবর, বোমা বিস্ফোরণের পরিকল্পনায় জইশ-ই-মহম্মদের ভূমিকা রয়েছে। শুধু তাই নয়, এই কাজে জইশ-ই-মহম্মদকে আর এক জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন সহায়তা করেছে বলেও কাশ্মীর পুলিশ সূত্রে খবর।